২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম দিনাজপুর ও মানিকগঞ্জসহ বিভিন্ন স্থানে মা-মেয়েসহ নিহত ১২

-

চট্টগ্রামের বাঁশখালী, চান্দগাঁও, দিনাজপুরের চিরিরবন্দর ও মানিকগঞ্জের ঘিওরসহ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মা-মেয়েসহ ১২ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামে পৃথক দুর্ঘটনায় মা-মেয়েসহ ছয়জন নিহত হয়েছেন। চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ট্রাকের সাথে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। এতে চালকসহ দুইজন আহত হয়েছেন। তাদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল সোমবার দুপুরে উপজেলার বৈলগাঁও এলাকায় এই মমর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ বাঁশখালী উপজেলার আরমানের স্ত্রী সানজিদা করিম প্রিয়া (২৩) ও তার মেয়ে প্রিয়া মণি (৭) ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার মো: হাশেমের ছেলে আবদুল করিম (২৬)। আহতরা হলেনÑ সিএনজিচালক আরমান (২৮) ও মাহিন (১৮)।
জানা গেছে, চকরিয়াগামী অটোরিকশার সাথে চট্টগ্রামগামী সিমেন্ট বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। এ সময় অটোরিকশাচালকসহ আরো দুই যাত্রী আহত হয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক সফিউল কবির। তিনি এই ঘটনায় ট্রাকটি আটক করা হয়েছে বলে জানান। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বাসস জানায়, মোটরসাইকেল আরোহী দুই যুবক রোববার চান্দগাঁও থেকে কর্ণফুলী ব্রিজের দিকে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে এস আলম সার্ভিসের বাসের নিচে চাপা পড়েন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। নিহতরা হলেনÑ বোয়ালখালী উপজেলার শেখ চৌধুরী পাড়ার মোহাম্মদ ছৈয়দের পুত্র আবুবকর (৪৮) ও চন্দনাইশ উপজেলার কানাইমাদারী এলাকার ওসমান গনির ছেলে মজিদ উদ্দিন (৪৭)।
এ দিকে বাঁশখালীতে পৃথক দুর্ঘটনায় ডাম্প ট্রাকের ধাক্কায় সুনীল চক্রবর্তী (৭০) নামে এক বৃদ্ধ মারা গেছেন।
দিনাজপুর সংবাদদাতা জানান, চিরিরবন্দরের রানীরবন্দর কলেজ মোড়ে ট্রাক ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে ট্রাক্টরে থাকা দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ট্রাক্টরের চালক। গতকাল সকালে দিনাজপুর-রংপুর মহাসড়কের রানীরবন্দর কলেজ মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম এরশাদ আলী (৩৫) ও বাদল ইসলাম (৩৫)। নিহত এরশাদ দিনাজপুরের কাহারোল উপজেলার ১৩ মাইল গড়েয়া গ্রামের বাসিন্দা এবং বাদলের বাড়ি পাবনা জেলার সাঁথিয়া উপজেলায়। দুর্ঘটনার খবর পেয়ে চিরিরবন্দর ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। স্থানীয় সূত্র জানায়, কাঠের গুঁড়িবাহী ট্রাক্টর ও ইটবাহী ট্রাকের মধ্যে সকাল সাড়ে ৬টার দিকে রানীরবন্দর কলেজ মোড়ে মুখোমুখি সংঘর্ষ হয়। চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুখুরিয়া এলাকায় ট্রাকের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। সোমবার সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার গোলড়া গ্রামের মোটরসাইকেল চালক রুবেল হোসেন ও মোটরসাইকেলের যাত্রী মাগুরা জেলার নূরে আলম। বরঙ্গাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক রিয়াদ মাহমুদ জানান, সকাল ৭টার দিকে পুখুরিয়া এলাকায় ট্রাকের চাপায় ওই দুই ব্যক্তি নিহত হন। নূরে আলম নামের ওই ব্যক্তি রুবেলের ভাড়ায় চালিত মোটরসাইকেলে করে পাটুরিয়ার দিকে যাচ্ছিলেন। পুখুরিয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন তারা। ঘটনার পর চালক পালিয়ে গেলেও ট্রাকটি জব্দ করা হয়েছে।
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, জেলার পিরপুরে আলমসাধুর ধাক্কায় সাদিয়া আক্তার (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে সদর উপজেলার পিরপুর বাইতুল মামুর জামে মসজিদের সামনে রাস্তা পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা শিশুটিকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত শিশু চুয়াডাঙ্গা সদর উপজেলার গাঈদঘাট বিলপাড়ার সবুজ হোসেনের মেয়ে। ঈদ করতে নানীর বাড়িতে এসেছিল সাদিয়া ও তার ভাই।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, বড়াইগ্রামে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় আব্দুল কুদ্দুস (৫০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। সোমবার সকালে উপজেলার রাজ্জাক মোড়ে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল কুদ্দুস উপজেলার উপলশহর গ্রামের মৃত আব্দুল গণির ছেলে।
স্থানীয় ইউপি সদস্য নুর ইসলাম সিদ্দিকী জানান, সোমবার সকালে রাজ্জাক মোড়ে আব্দুল কুদ্দুস তার ভ্যান নিয়ে মহাসড়ক পার হওয়ার সময় ঢাকাগামী একটি মাল বোঝাই ট্রাক তার ভ্যানটিকে ধাক্কা দিলে তিনি মহাসড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে তিনি মারা যান।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল