২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় লকডাউন ঘোষণা

-

মালয়েশিয়ায় ভারতীয় ভেরিয়্যান্ট শনাক্তের পর প্রথম দফায় ৭ থেকে ২০ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করে দেশটির সরকার। সেটা বাড়িয়ে দ্বিতীয় দফায় ১২ মে থেকে আগামী মাসের ৭ জুন পর্যন্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) বা লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন।
গতকাল বিকেলে দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের এক জরুরি বৈঠকের পর এক বিবৃতিতে প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন এই ঘোষণা দেন। তিনি আরো বলেন, বর্তমান সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। অর্থনীতি সচল রাখতে অর্থনৈতিক ও উৎপাদন খাতগুলো যথারীতি খোলা থাকছে। আন্তঃজেলায় যাতায়াত, শিক্ষাপ্রতিষ্ঠান, রমজানের বাজার, রেস্টুরেন্ট ও সভা সমাবেশ বন্ধ থাকবে। শর্তসাপেক্ষে বিয়ের অনুষ্ঠান, ঈদের নামাজ, মসজিদ ও উপাসনালয়গুলো বেঁধে দেয়া সীমিত সংখ্যক লোকের উপস্থিতিতে পরিচালিত হতে পারে। অফিস ও প্রাইভেট সেক্টরে ৩০% স্টাফ কাজ করতে পারবে বাকিদের বাসায় অফিসের কাজ সারতে হবে।
মালয়েশিয়ায় মে মাসের শুরুতে প্রথম দফায় ছয়টি জেলায় ঘোষিত লকডাউনের সময় শেষ না হতেই প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন গতকাল সারা দেশে লকডাউন ঘোষণা করলেন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৮০৭ জন আর মারা গেছে ১৭ জন।


আরো সংবাদ



premium cement