২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জুলুম-নিপীড়নের পরিণতি কখনো শুভ হয় না : গোলাম পরওয়ার

-

জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলা আমির অধ্যাপক শাহজাহান আলীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার গতকাল সোমবার এক বিবৃতিতে বলেন, গত ৯ মে মহিমান্বিত কদরের রাতে উল্লাপাড়ার বোয়ালিয়া বাজার মসজিদে তারাবির নামাজরত অবস্থায় উল্লাপাড়া উপজেলা জামায়াতের আমির ও উল্লাপাড়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান আলীকে পুলিশ বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে নিয়ে যায়। পুলিশ তাকে গ্রেফতার করে ধর্মীয় বিধান পালনে বাধা দিয়েছে, যা খুবই দুঃখজনক ও ন্যক্কারজনক ঘটনা। আমি পুলিশের এ অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিবৃতিতে তিনি আরো বলেন, তার বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। অথচ পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে পাশবিকভাবে শারীরিক নির্যাতন চালিয়েছে। এ রকম জুলুম-নির্যাতন কিছুতেই মেনে নেয়া যায় না।
বিবৃতিতে তিনি বলেন, রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের উপর অর্পিত দায়িত্ব পালনের পরিবর্তে সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। জুলুম-নিপীড়নের পরিণতি কখনো শুভ হয় না। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে তাদের উপর জুলুম-নিপীড়ন চালিয়ে সরকার বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। তিনি অধ্যাপক শাহজাহান আলীসহ সারা দেশে গ্রেফতারকৃত সব নেতাকর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।
অপর এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, কদরের রাতে অধ্যাপক শাহজাহান আলীকে গ্রেফতার করে সরকার প্রমাণ করেছে এ দেশের মানুষের ধর্ম পালনেরও কোনো অধিকার নেই। আমি পুলিশের এ অন্যায় গ্রেফতার অভিযানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অধ্যাপক শাহজাহান আলীসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।
ভিন্নধর্মাবলম্বীদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ : জামায়াতে ইসলামীর কেন্দীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ প্রধান অতিথি থেকে গতকাল রাজধানীর খিলগাঁও এলাকায় ভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে খাদ্যসামগ্রীসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন। এ ছাড়াও তিনি রাজধানীর শাহবাগে আরেকটি পৃথক অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ করেন। খিলগাঁও পূর্ব ও পশ্চিম থানার যৌথ উদ্যোগে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। খিলগাঁও পূর্ব থানা আমির মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে এবং খিলগাঁও পশ্চিম থানা আমির এস এম জুয়েলের সঞ্চালনায় খাদ্যসামগ্রী বিতরণে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামছুর রহমান। আরো উপস্থিত ছিলেন খিলগাঁও পূর্ব থানা সেক্রেটারি আশরাফুল আলম ইমন, থানা কর্মপরিষদ সদস্য মাহমুদুর রহমান, খোরশেদ আলম মজুমদার, সারোয়ার হোসাইন প্রমুখ নেতা। অপর দিকে শাহবাগ থানা জামায়াতের উদ্যোগে রাজধানীর সেগুন বাগিচায় প্রধান অতিথি থেকে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ড. মাসুদ ঈদসামগ্রী বিতরণ করেন। শাহবাগ থানা আমির আহসান হাবীবের সভাপতিত্বে ঈদসামগ্রী বিতরণে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি মো: আবদুস সালাম। থানা সেক্রেটারি শাহ মুহাম্মদ মাহফুজুল হকের সঞ্চালনায় সেখানে আরো উপস্থিত ছিলেনÑ নায়েবে আমির রহমতুল্লাহ ফরায়েজী, থানা কর্মপরিষদ সদস্য মুনিম খান, মেসবাহ উদ্দিন সায়েম প্রমুখ নেতা। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement