১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
শাপলা চত্বরের ঘটনায় মামলা

তথ্য-প্রমাণের ভিত্তিতে চার্জশিট দেয়া হবে : ডিবি

-

রাজধানীর মতিঝিলে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের বিক্ষোভের ঘটনায় দায়ের হওয়া সব মামলা তথ্য-প্রমাণের ভিত্তিতেই নিষ্পত্তি করা হবে। পাশাপাশি আবারো যদি এ ধরনের ঘটনার চেষ্টা করা হয় তাহলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। গতকাল দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার এসব কথা বলেন।
তিনি বলেন, প্রয়োজনীয় তথ্যউপাত্ত সংগ্রহে কিছুটা সময় লাগলেও জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। আবার নিরপরাধ কাউকে আইনের আওতায় আনা হবে না। তিনি বলেন, কোনো নিরপরাধ মানুষকে যাতে আইনের আওতায় আসতে না হয় সব তথ্য-উপাত্ত সংগ্রহ করতে কিছুটা সময় লাগছে। তবে ঘটনার দিনের ভিডিও ফুটেজ ও গ্রেফতারকৃতদের দেয়া জবানবন্দীর ভিত্তিতে ইতোমধ্যে বেশ কয়েকজনকে আইনের আওতায় আনা হয়েছে। পুলিশ কর্মকর্তা বলেন, আমরা চাই না ফের শাপলা চত্বরের মতো ঘটনা ঘটুক। তবে কেউ যদি তাণ্ডব চালায়, জনগণের সম্পদ নষ্ট করে, পুলিশ বা সরকারি কর্মকর্তার ওপর হামলা করে তাহলে তাদের বিরুদ্ধে তথ্য-উপাত্তের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।
অতিরিক্ত কমিশনার আরো বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে বায়তুল মোকাররমে ব্যাপক নাশকতা হয়। সেটাকে পুঁজি করে গুজব ছড়িয়ে চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ, সিলেটসহ বেশ ক’টি জেলায় ব্যাপক তাণ্ডব চালানো হয়। ভিডিও ফুটেজ দেখে তাণ্ডবে যারা জড়িত ছিল তাদের শনাক্ত করা হচ্ছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, যুক্তিতর্ক চলছে।
যারা যারা নাশকতায় জড়িত ছিল, উসকানি দিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। তাদের দোষী সাব্যস্ত করা হবে। এসব ঘটনাতেও কোনো নিরাপরাধী যেন শাস্তি না পায় সেদিকে খেয়াল রাখা হচ্ছে। কেউ যদি নিরপরাধ হয় তা যেন আমাদের জানানো হয়। সে ব্যাপারে আমরা তথ্য-প্রমাণ সাপেক্ষে উদ্যোগ নেবো।


আরো সংবাদ



premium cement
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ

সকল