২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শপিংমলে ভ্রাম্যমাণ আদালত, স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

-

মার্কেট শপিং মলগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড়ে স্বাস্থ্যবিধি না মানায় ৩৮ জনকে জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার মার্কেটে স্বাস্থ্যবিধি বাস্তবায়নের লক্ষ্যে পৃথকভাবে রাজধানীর নিউ মার্কেট ও পান্থপথের বসুন্ধরা সিটিতে দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এর মধ্যে নিউ মার্কেট এলাকায় ২১ জনকে ও বসুন্ধরা সিটিতে ১৭ জনকে জরিমানা করা হয়।
বসুন্ধরা সিটি শপিং মলে অভিযান পরিচালনা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম। আর নিউ মার্কেট এলাকায় আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ডা: সঞ্জিব দাশ।
তবে আদালত চলা অবস্থায় বিদ্যুৎ না থাকা বুসন্ধরা সিটির তৃতীয় তলার উপরে উঠতে পারেননি আদালত। তার আগেই অভিযান শেষ করে ফিরে আসতে হয়। বসুন্ধরা সিটিতে ক্রেতা-বিক্রেতা মিলে ১৭ জন কে পাঁচ হাজার ৫০০ টাকা জারিমানা করা হয়। অপর দিকে নিউ মার্কেটে ২১ জনকে ছয় হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।
ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, ‘আমরা মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য কাজ করছি। যারা মাস্ক পরছে না তাদের স্বাস্থ্যঝুঁকি বুঝানোর চেষ্টা করছি। মার্কেটে অনেক ক্রেতা ও বিক্রেতা মাস্ক পরেননি। তাদের কাউকে কাউকে জরিমানা করা হয়েছে। তিনি বলেন, মার্কেটে বিদ্যুৎ না থাকায় আদালত সম্পূর্ণভাবে কাজ শেষ করতে পারেনি। তবে মার্কেটের নিরাপত্তাকর্মী আমিরুল ইসলাম বলেন, গত সোমবার রাত থেকে বিদ্যুৎ নেই। মঙ্গলবার সকাল ১০টায় বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা ছিল। কিন্তু বেলা একটার পরও বিদ্যুৎ দেয়া হয়নি। নিজস্ব ব্যবস্থাপনায় মার্কেটের আংশিক কাজ চালানো হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement