২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
স্বাস্থ্যবিধি না মানলে ফ্লাইট বাতিল

কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ রুটে ফ্লাইট শুরু

-

দুই সপ্তাহের বেশি সময় বন্ধ থাকার পর কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ সব রুটে সীমিত আকারে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। গতকাল সকাল থেকে বেসরকারি বিমান সংস্থা ইউ-এস বাংলা ও নভোএয়ার ফ্লাইট পরিচালনা শুরু করলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের ফ্লাইট পরিচালনা শুরু করতে পারেনি।
এরপরও সীমিত আকারে ফ্লাইট পরিচালনা শুরু হওয়ায় বিভিন্ন গন্তব্যের যাত্রীরা খুশি বলে বিমানবন্দরে উপস্থিত যাত্রী ও সংশ্লিষ্টরা জানিয়েছেন।
এর আগে গত মঙ্গলবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সীমিত পরিসরে গতকাল বুধবার থেকে ফ্লাইট চলাচলের অনুমতির কথা জানায়।
বিমানবন্দর সূত্র জানায়, গতকাল সকাল থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিলেট, চট্টগ্রাম, বরিশাল, সৈয়দপুর ও যশোর রুটে একটি করে ফ্লাইট ছেড়ে যায়। এছাড়াও দিনব্যাপী নভোএয়ারও কয়েকটি ফ্লাইট পরিচালনা করে। তবে বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অভ্যন্তরীণ কোনো রুটে ফ্লাইট পরিচালনা করেনি।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর অভ্যন্তরীণ টার্মিনালে বরিশালগামী ফ্লাইটের এক যাত্রী সাংবাদিকদের জানান, লকডাউনে ঢাকায় এসে আটকে পড়েছিলাম। এরপর আবারো নতুন করে সাত দিনের লকডাউন শুরু হওয়ায় আমরা অনেকটা বেকায়দায় পড়ে যাই। যাক ডমেস্টিক বিমান সার্ভিস চালুর ঘোষণা আসায় অন্তত বাড়ি ফিরতে পারছি এটাই অনেক বড়। বাড়িতে যেতে পারছি। এতেই মনটা অনেক খুশি লাগছে। একই কথা বলছেন সিলেটগামী ফ্লাইটের আরেক যাত্রী।
এদিকে সিভিল এভিয়েশন অথরিটি কর্তৃপক্ষের তরফ থেকে বলা হয়েছে, লকডাউনে সীমিত আকারে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর অন্যতম কারণ হচ্ছে, যেসব আন্তর্জাতিক রুটের ফ্লাইটের যাত্রীরা শাহজালাল বিমানবন্দরে এসে নামছেন তারা কিভাবে ঢাকার বাইরের গন্তব্য যাবেন সেটি নিয়ে হিমশিম খাচ্ছেন। প্রবাসীদের বিষয়টি বিশেষ বিবেচনায় নিয়েই বিশেষ ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ফ্লাইট শুরু করা প্রসঙ্গে গত মঙ্গলবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান নয়া দিগন্তকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল করার অনুমতি প্রদান করা হয়েছে। এয়ারলাইন্সগুলোকে সেভাবেই নির্দেশনা দেয়া হয়েছে। এ নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান সাংবাদিদের প্রশ্নের উত্তরে গতকাল বলেন, যে ফ্লাইটে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ পাওয়া যাবে সেই ফ্লাইটটি সাথে সাথে বাতিল করে দেয়া হবে।
এ প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বলেন, করোনাকালীন একটি অনিশ্চয়তা থেকে আমরা ফ্লাইট পরিচালনার সুযোগ পেয়েছি। এর জন্য সিভিল এভিয়েশন অথরিটিকে আমি ধন্যবাদ জানাই। তিনি বলেন, সকালে যাত্রী কম থাকলেও বিকেলের ফ্লাইটগুলোর অনেক টিকিট বিক্রি হয়েছে। তবে কোনো এয়ারলাইন্সই কক্সবাজার ও রাজশাহী রুটে ফ্লাইট ঘোষণা করেনি। আজ বৃহস্পতিবার থেকে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট রাজশাহী রুটে চলাচল করবে বলেও জানান তিনি। উল্লেখ্য গত ৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট চলাচল বন্ধ ছিল।

 


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল