২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডেন্টালের ভর্তি পরীক্ষা স্থগিত

মের শেষ সপ্তাহে সম্ভাবনা
-

করোনার কারণে পিছিয়ে যাচ্ছে ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা। এই পরীক্ষা আগামী ৩০ এপ্রিল হওয়ার কথা থাকলেও আপাতত এটা স্থগিত করা হয়েছে। তবে এই তারিখ পিছিয়ে মে মাসের শেষ সপ্তাহে হতে পারে। গতকাল রোববার স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী ৩০ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেটি পেছানো হয়েছে। মে মাসের শেষ সপ্তাহে এই পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।
গতকাল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো: আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে মেডিক্যাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভাপতি ও শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ বি এম মাকসুদুল আলম ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা: এ কে এম আহসান হাবীব উপস্থিত ছিলেন।
বৈঠক সূত্রে জানা গেছে, এই মুহূর্তে দেশে করোনা তাণ্ডব চালাচ্ছে। শিক্ষার্থীদের পাশাপাশি ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবাই ঝুঁকির মধ্যে রয়েছে। এই অবস্থায় পরীক্ষা আয়োজন করতে চায় না স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। তাই মিটিংয়ে সবার সাথে আলোচনা করে পরীক্ষা পেছানোর নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২৮ মে অথবা ৪ জুন ডেন্টাল ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ধরা হয়েছে। শিগগিরই এই বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।
এ প্রসঙ্গে জানতে চাইলে মেডিক্যাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা: এ কে এম আহসান হাবীব বলেন, দেশের বর্তমান অবস্থা বিবেচনায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৩০ এপ্রিল ডেন্টালের ভর্তি পরীক্ষা হচ্ছে না। তিনি আরো বলেন, ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ ধরা হয়েছে মে মাসের শেষ শুক্রবার অথবা জুনের প্রথম শুক্রবার। তবে করোনা পরিস্থিতি যদি স্বাভাবিক না হয় তাহলে এই তারিখ পেছাতে পারে। খুব দ্রুতই এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ও ডেন্টাল কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২ এপ্রিল সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেনুতে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
২০২৪-এর নির্বাচন : স্বৈরশাসনের হাতছানি গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা

সকল