১৩ মে ২০২১
`

চট্টগ্রাম ও খুলনায় মোটরসাইকেল আরোহী দিনাজপুরে কিশোর নিহত

-

চট্টগ্রামে লরির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। খুলনার ফুলতলায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একটি কোম্পানির বিক্রয়প্রতিনিধি নিহত হয়েছেন। এ ছাড়া দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ভটভটির ধাক্কায় আহাদ হোসেন (১২) ও বান্দরবানের লামায় ট্রলিচাপায় শাহ জাহান (১৫) নামে দুই কিশোর নিহত হয়েছে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরের বন্দর থানার বাইপাস টোল রোডে লরির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল রোববার বেলা ১টার দিকে ইসহাক ডিপুর সার্জেন্ট অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ইফতেখারুল আলম (৪৫) চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার হাজিপাড়ায় থাকেন। তিনি মাদারীপুর সদরের ধুরাইল ইউনিয়নের চাছার গ্রামের রশিদ মাতব্বরের ছেলে।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহির উদ্দিন ভূঁইয়া নয়া দিগন্তকে বলেন, ঘটনাস্থল থেকে ইফতেখারুল আলমকে উদ্ধার করে হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
খুলনা ব্যুরো ও ফুলতলা সংবাদদাতা জানান, খুলনার ফুলতলায় দু’টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সৈয়দ হাবিবুর রহমান (৫৫) নামে এক কোম্পানি প্রতিনিধি ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় খুলনা-যশোর মহাসড়কের ফুলতলা দামোদর প্রাইমারি স্কুল এলাকায় এ দুর্ঘটনায় নিহত হাবিবুর খালিশপুর নেভি কলোনি এলাকার বাসিন্দা ও যশোর সেফটি টার্নিং পেট্রোলিয়াম লিমিটেড কোম্পানির সুপারভাইজার।
প্রত্যক্ষদর্শীরা জানান, সৈয়দ হাবিবুর রহমান তার মোটরসাইকেলযোগে (খুলনা-মেট্রো-হ-১৩-৬৯০৪) যোগে হেলমেটবিহীন অবস্থায় যশোরের দিকে যাচ্ছিলেন। দামোদর প্রাইমারি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অপর একটি মোটরসাইলের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে তিনি রাস্তার ওপর ছিটকে পড়েন। এ সময় তিনি মাথায় গুরুতর আঘাত পান । দ্রুত তাকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে হাইওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।
লামা (বান্দরবান) সংবাদদাতা জানান, বান্দরবানের লামা উপজেলায় একটি সড়ক উন্নয়নকাজে বালু সরবরাহে নিয়োজত ট্রলি গাড়ি চাপা পড়ে এক শিশুচালক নিহত হয়েছে। নিহতের নাম শাহ জাহান (১৫)। রোববার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের পূর্বশীলেরতুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শাহ জাহান কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের শাহ ওমরাবাদ গ্রামের বাসিন্দা মনছুর আলমের ছেলে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীনে শীলেরতিয়া থেকে রূপসীপাডা বাজার পর্যন্ত নির্মাণাধীন কাজে ট্রলিযোগে বালু সরবরাহ করে আসছে শাহ জাহানসহ আরো তিন শ্রমিক। অসাবধানতাবশত শাহ জাহান গাডি চাপা পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়দের সহযোগিতায় অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শাহ জাহানকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে লামা থানা পুলিশের ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
দিনাজপুর সংবাদদাতা জানান, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় ভটভটির ধাক্কায় আহাদ হোসেন (১২) নামের এক কিশোর নিহত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় উপজেলার রানীরবন্দরে গরুর হাটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত আহাদ খানসামার গোয়ালডিহি ইউনিয়নের গোলাবাকালি পাড়ার পল্লীচিকিৎসক জিকরুল হকের ছেলে।
দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন বলেন, শনিবার বিকেলে বাড়ি থেকে বাইসাইকেল করে বাবার জন্য রানীরবন্দরে ইফতার নিয়ে যাচ্ছিল আহাদ। পথে রানীরবন্দর গরুর হাটের সামনে বিপরীত দিক থেকে আসা একটি ভটভটি তাকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে সে আহত হলে স্থানীয়রা তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে রাত ১০টায় সে মারা যায়। পরে হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।



আরো সংবাদ


ইসরাইল-ফিলিস্তিনি যুদ্ধ নিয়ে ইরফান-কঙ্গনার লড়াই নোয়াখালীতে রেকর্ড পরিমাণ বৃষ্টি, ঈদের দিনও বৃষ্টি হতে পারে ধামরাইয়ে কোসটাল ওয়েলফেয়ারের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ এখনো মূল ক্ষেপণাস্ত্র ব্যবহার করিনি : হামাস ইসরাইলি আরবরা নিজ দেশে যেভাবে বৈষম্যের শিকার ইসরাইলের পক্ষে দাঁড়াল ভারত, জাতিসঙ্ঘে ফিলিস্তিনের ‘বিশেষ নিন্দা’ কোভিডে একের পর এক অধ্যাপকের মৃত্যু, আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় চত্বরে আতঙ্ক কোম্পানীগঞ্জে বাদলের অনুসারীদের লক্ষ্য করে মির্জা অনুসারীদের গুলি, পালাতে গিয়ে আহত ৫ হাজারতম ম্যাচে হারলেন সেরেনা নিখোঁজ অমিত শাহ’র খোঁজে দিল্লি পুলিশের কাছে মিসিং ডায়েরি মাগুরায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২, আহত ১

সকল