১১ মে ২০২১
`

সবচেয়ে লম্বা খরগোশ নিখোঁজ

-

৪ ফুট লম্বা। কুলোর মতো কান। ধূসর রঙের লোমশ গা। সবুজ ঘাসে খেলে বেড়ালে পাশ দিয়ে যাতায়াত করা লোক দাঁড়িয়ে তাকে দেখে। বিশ্বের সবচেয়ে লম্বা সেই খরগোশটিই হারিয়ে গেছে। ইংল্যান্ডের উরস্টারশায়ারে নিজের আস্তানা থেকে গত সপ্তাহে নিখোঁজ হয়ে যায় খরগোশটি। সন্দেহ, দারিউস নামের ওই খরগোশকে চুরি করা হয়েছে।
পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। ওয়েস্ট মার্সিয়া পুলিশের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘মনে করা হচ্ছে, খরগোশটিকে তার পালকের বাগান থেকেই চুরি করা হয়েছে। খরগোশটি অনন্য এই কারণে যে, সেটি ৪ ফুট লম্বা। বিশ্বের সবচেয়ে লম্বা খরগোশ হিসেবে এরই মধ্যে গিনেস রেকর্ডে তার নাম উঠেছে।’
পালক এডওয়ার্ড তার নাম রেখেছিলেন দারিউস। ২০১০ সালের এপ্রিলে তার মুকুটে গিনেসের পালক যুক্ত হয়। ‘ফ্লেমিশ জায়ান্ট’ প্রজাতির খরগোশটি বিশ্বের মধ্যে সবচেয়ে লম্বা। মেরিল্যান্ড চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, সাধারণত এ ধরনের খরগোশের ওজন হয় ৭ কিলোগ্রামের মতো। লম্বা হয় আড়াই ফুটের কিছু বেশি। কিন্তু এ খরগোশটি তার থেকে অনেকটাই লম্বা। এর ওজনও বেশি। পশম ও মাংসের জন্য এ ধরনের খরগোশের চাহিদা বেশি। ইন্টারনেট।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১০২৫৭)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৫৮৯৮)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫১৭২)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫১৪৩)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৪৬৯৭)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৫৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৩৬৯৫)ইসরাইলি হামলার বিরুদ্ধে পদক্ষেপে বিশ্বের প্রতি দাবি জানালেন এরদোগান (৩৫৩৮)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৩৫২)সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসার নজির এ দেশে রয়েছে : মান্না (৩১৯২)