২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
সংবাদ সম্মেলনে কাদের

২৬ মার্চের তাণ্ডব বিএনপির পূর্ব পরিকল্পিত

-

বিএনপি ব্যর্থতার রাজনীতি ঢাকতে জনগণ ও পুলিশকে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ওই দিনের বিএনপির উসকানিতে হেফাজতে ইসলাম যে তাণ্ডব চালিয়েছিল, তার ১৮ দিন পর গত মঙ্গলবার বিএনপি বলেছে, ওই দিনের সহিংসতার ঘটনা পরিকল্পিত। তারা হঠাৎ উদোরপিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর হাস্যকর অপচেষ্টা করেছে। আমরাও মনে করি, সেদিনের এবং পরবর্তী ঘটনাবলি দেশকে অস্থিতিশীল করার এক গভীর চক্রান্ত ছিল এবং তা ছিল পরিকল্পিত। এ পরিকল্পনায় স্বাধীনতাবিরোধী অপশক্তিকে উসকানি দিয়েছে বিএনপি এবং এ তাণ্ডবলীলা বিএনপি ও তার দোসরদের পূর্বপরিকল্পিত।
গত বুধবার জাতীয় সংসদ ভবন এলাকায় মন্ত্রীর সরকারি বাসভবনে নিয়মিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার নয়, বিএনপিই জনগণকে তাদের প্রতিপক্ষ বানিয়ে প্রতিশোধ নিচ্ছে। তাদেরকে জনগণ ভোট দেয় না বলে সহিংসতা করে এখন তারা জনগণের জানমালের ক্ষতি করছে।
বিএনপির ডাবল স্ট্যান্ডার্ড নীতি সম্পর্কে জনগণ ভালো করেই জানেÑ এ কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা বলেছে কেউ লকডাউন মানছে না, কার্যকর হচ্ছে না অথচ এখন সরকার সর্বাত্মক লকডাউন দেয়ার পর বলছে সরকার লকডাউনের নামে শাটডাউন দিয়ে মানুষকে কষ্ট দিচ্ছে। তিনি বলেন, বিএনপির এমন দ্বি-চারিতা রাজনীতির মাঠ থেকে তাদেরকে জনগণ দূরে সরিয়ে দিচ্ছে।
ওবায়দুল কাদের মনে করেন, বিএনপির নীতি হচ্ছে সরকার যা করবে, ভালো-মন্দ যাচাই না করে তার বিরুদ্ধে বলতে হবে এবং তারা তোতাপাখির মতো তাই করে যাচ্ছে। বিএনপির সুবিধাবাদী রাজনৈতিক চরিত্র অনেক আগেই জনগণের কাছে স্পষ্ট হয়ে গেছে, তাই তারা রাজনীতিতে দিন দিন অপ্রাসঙ্গিক হয়ে পড়ছে। করোনা সঙ্কটে রাজনৈতিকভাবে কাউকে আক্রমণ করার চিন্তা নেই এবং পারস্পরিক দোষারোপ করোনা সঙ্কটকে আরো ভয়াবহ করে তুলবে বলে মনে করেন মন্ত্রী। তিনি বলেন, বিএনপি আসলে কিছু কিছু উদ্ভট অভিযোগ করে, তার জবাব আওয়ামী লীগকে দিতে হয়। এ দোষারোপের রাজনীতি থেকে এ মুহূর্তে বের হয়ে আসতে হবে।
এ সময় মন্ত্রী বিএনপিকে অহেতুক সরকারবিরোধিতার নামে করোনা সঙ্কটে রাজনৈতিক অপপ্রচার বন্ধ রাখার আহ্বান জানান। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার করোনা আক্রান্ত নিয়ে জনগণ শঙ্কায় আছে। কারণ এ নিয়ে বিএনপি আবার কখন কোনো অপরাজনীতি শুরু করে। টেমস নদীর পাড়ে বসে বাংলাদেশের মানুষের চোখের ভাষা, মনের ভাষা বোঝা সম্ভব নয়, তাই বিএনপির রাজনীতি এখন হাওয়া থেকে পাওয়া জনবিরোধী উপাদান নির্ভর তৎপরতায় পূর্ণ।


আরো সংবাদ



premium cement
পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার

সকল