২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কোম্পানীগঞ্জে ফের কাদের মির্জা ও প্রতিপক্ষের সমর্থকদের সংঘর্ষে আহত ১০

ফেসবুক স্ট্যাটাস নিয়ে তোলপাড়
-

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ফের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই পৌরমেয়র আবদুল কাদের মির্জা ও তার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগ সমর্থিতদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কোম্পানীগঞ্জ থানার গেটের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে উপজেলা আওয়ামী লীগের অনুসারীরা ত্রাণবিতরণ শেষে বসুরহাট বাজারে আসে। তখন মির্জা অনুসারী শাহাদাত সিফাত বসুরহাট পৌরসভা ভবন থেকে ফেসবুক লাইভে এসে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ নেতাদের অকথ্য ভাষায় চরিত্র হনন করে বক্তব্য দেয়। তার এ ভিডিও ফেসবুকে দেখে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে তারা বসুরহাট বাজারে থানার সামনে জড়ো হয়ে কাদের মির্জার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়। খবর পেয়ে কাদের মির্জার ছোট ভাই শাহাদাত হোসেন ও ছেলে তাশিক মির্জা পৌরসভা থেকে তাদের অনুসারীদের নিয়ে জিরো পয়েন্ট হয়ে থানার সামনে মুখোমুখি অবস্থান নিলে দুই গ্রুপের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কাদের মির্জা অনুসারী রাসেল ওরফে কেচ্ছা রাসেল গুলি ছুড়লে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে ওঠে। একপর্যায়ে কাদের মির্জার ছেলে তাশিক মির্জা উপজেলা যুবলীগ সভাপতি আজম পাশা চৌধুরী রুমেলকে আটক করে নিয়ে যেতে চাইলে দুইপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আরমান (৪৩), মির্জা কাদেরের ছেলে তাশিক মির্জা (২৯), মিরাজ (৩৩)সহ অন্তত ১০ জন আহত হয়। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়।
সংঘর্ষের একপর্যায়ে মির্জা অনুসারীরা কাদের মির্জার ভাগ্নে ও উপজেলা আওয়ামী লীগ অনুসারী ফখরুল ইসলাম রাহাতের থানা সংলগ্ন বাসায় ককটেল নিক্ষেপ করে। পরে পুলিশ রাহাতের বাসা থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যেকোনো সময় আবারো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছে স্থানীয়রা। বর্তমানে উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি এ বিষয়ে পরে কথা বলবেন।
প্রসঙ্গত কোম্পানীগঞ্জ উপজেলায় একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন আবদুল কাদের মির্জা, অপর গ্রুপে রয়েছে উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল, কাদের মির্জার ভাগ্নে ফখরুল ইসলাম রাহাতসহ কয়েকজন। ইতোমধ্যে বিবদমান দু-গ্রুপের কয়েক দফা সংঘর্ষের ঘটনায় সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির ও শ্রমিকলীগ নেতা আলা উদ্দিন নিহত হয়েছেন। এতে গুলিবিদ্ধসহ আহত হয়েছেন শতাধিক নেতাকর্মী। এ ঘটনায় দু-গ্রুপ একে অপরকে আসামি করে বেশ কয়েকটি পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়। প্রায় প্রতিদিন প্রতিপক্ষকে আক্রমণ করে সামাজিক যোগায়োগমাধ্যম ফেসবুকে বক্তব্য দিয়ে যাচ্ছেন।
কাদের মির্জার ফেসবুক স্ট্যাটাস নিয়ে তোলপাড়
বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘শুক্রবার জুমা নামাজের সময় বায়তুল মোকাররম মসজিদ বোমা মেরে উড়িয়ে দিলে দেশে দুর্নীতিবাজের সংখ্যা কমে যাবে’। এ স্ট্যাটাসকে কেন্দ্র করে রাজনৈতিক অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টা ২৯ মিনিটের দিকে তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে এ স্ট্যাটাস দেন।
কিছুক্ষণের মধ্যে স্ট্যাটাসটি ছড়িয়ে পড়লে তার প্রতিপক্ষ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ফেসবুক স্ট্যাটাসে কাদের মির্জার এ মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেন,আ. কা মির্জা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অনতিবিলম্বে গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি।
কাদের মির্জার ভাগ্নে ফখরুল ইসলাম রাহাত তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের আবেগের জায়গা, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দিলেন আ কা মির্জা। ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অপরাধে দ্রুত আব্দুল কাদের মির্জাকে গ্রেফতার করার দাবি জানাচ্ছি।
উপজেলা ছাত্রলীগের সহসভাপতি নজরুল ইসলাম ফয়সল লিখেন, সুচিকিৎসা প্রয়োজন ... ...।
কাদের মির্জার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো, শুক্রবার জুমা নামাজের সময় বায়তুল মোকাররম মসজিদ বোমা মেরে উড়িয়ে দিলে দেশে দুর্নীতিবাজের সংখ্যা কমে যাবে। আবদুল কাদের মির্জা, মেয়র বসুরহাট পৌরসভা।
অবশ্য স্ট্যটাসটি দেয়ার ১৫ মিনিটের মাথায় তা হিডেন করে রাখা হয়।
এ বিষয়ে আবদুল কাদের মির্জার ফোনে যোগাযোগ করা হলে তিনি নিজে ফোনে কথা বলেননি। তবে স্বপন নামে একজন ফোন রিসিভ করে নিজেকে তার সহকারী পরিচয় দিয়ে অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে বলে জানান।


আরো সংবাদ



premium cement
ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

সকল