১২ এপ্রিল ২০২১
`

করোনায় অধ্যাপক ডা: ওবায়দুল্লাহর মৃত্যু

-

বায়োকেমিস্ট্রির শিক্ষক ও রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা: মোহাম্মদ ওবায়দুল্লাহ করোনা (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার সকালে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাকে হাসপাতালে ভর্তি কারো হয় ৩১ মার্চ। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ-এ স্থানান্তর করা হয় এবং সেখানেই তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬১। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে রেখে গেছেন। অধ্যাপক ওবায়দুল্লাহ রাজশাহী মেডিক্যাল কলেজে বায়োকেমেস্ট্রি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন এবং অবসর গ্রহণের পর রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজে বায়োকেমেস্ট্রি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। অধ্যাপক ওবায়দুল্লাহ চিকিৎসকদের সংগঠন ন্যাশনাল ডক্টরস ফোরামের রাজশাহী বিভাগের সহসভাপতি ছিলেন।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ), ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)।
ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের : অধ্যাপক ডা: মোহাম্মদ ওবায়দুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের। গতকাল বৃহস্পতিবার শোক বাণীতে ডা: আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, অধ্যাপক ডা: মোহাম্মদ ওবায়দুল্লাহ বায়োকেমিস্ট্রির খ্যাতিমান শিক্ষক ছিলেন, তার হাত ধরে বাংলাদেশে বায়োকেমিস্ট্রি বিকশিত হয়েছে। এই বিভাগে তার অবদান চিকিৎসক সমাজ ভুলতে পারবেন না। বিবৃতিতে ডা: আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, অধ্যাপক ওবায়দুল্লাহ তার কাজে ছিলেন খুবই আন্তরিক। শিক্ষার্থীদের কাছে তিনি ছিলেন, খুব জনপ্রিয় শিক্ষক। তিনি মরহুমের জান্নাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বিএমএ : বিএমএর সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা: ইহতেশামুল হক চৌধুরী বিএমএর পক্ষ থেকে অধ্যাপক ডা: মোহাম্মদ ওবায়দুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। বিএমএ নেতৃদ্বয় তার রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।
এনডিএফ : অধ্যাপক ডা: মোহাম্মদ ওবায়দুল্লাহর মৃত্যুতে এনডিএফের সভাপতি অধ্যাপক ডা: মো: নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ডা: এ কে এম ওয়ালী উল্লাহ্ গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃদ্বয় শোকবাণীতে মরহুমের জান্নাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সমবেদনা জ্ঞাপন করেন।

 



আরো সংবাদ