২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গণতন্ত্র চর্চার পক্ষে রায় দেবেন আইনজীবীরা : খন্দকার মাহবুব

-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলের প্রার্থী পরিচিতি সভা গতকাল সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত হয়েছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের উদ্যোগে আয়োজিত এ পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব হোসেন বলেন, গণতন্ত্র ও মানবাধিকারের স্বার্থে আইনজীবীগণ বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করুন। তিনি বলেন, আইনজীবীরা গণতন্ত্রের পক্ষে স্বৈরশাসকের বিরুদ্ধে অবস্থান নেবেন। গণতন্ত্র ও মানবাধিকারের পক্ষে ভোট দেবেন।
পরিচিতি সভায় অংশ নিয়ে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, নির্বাচনে সভাপতি প্রার্থী ফজলুর রহমান, সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, বর্তমান সম্পাদক ও সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার (এ জে) ভূঁইয়া এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল। এতে সহ¯্রাধিক আইনজীবী অংশগ্রহণ করেন। আগামী ১০ ও ১১ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে সভাপতি পদে ফজলুর রহমান এবং সম্পাদক পদে সম্পাদক রুহুল কুদ্দুস কাজল নির্বাচন করছেন। এ প্যানেল থেকে দুটি সহ-সভাপতি পদে জয়নাল আবেদিন তুহিন ও মো: জালাল উদ্দিন, দু’টি সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান ও রাশিদা আলীম ঐশী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহবুব নির্বাচন করছেন। এ ছাড়া সাতটি সদস্য পদে গোলাম আক্তার জাকির, মনজুরুল আলম সুজন, শফিকুল ইসলাম, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব, নিয়াজ মুহাম্মদ মাহবুব ও ইফতেখার আহমেদ নির্বাচন করছেন।
অন্য দিকে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতি পদে সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এবং সম্পাদক পদে আব্দুল আলিম মিয়া জুয়েল নির্বাচন করছেন।
২০২০-২১ সেশনের নির্বাচনে সরকারসমর্থিত সাদা প্যানেল থেকে সভাপতিসহ মোট ছয়টি পদে এবং সম্পাদকসহ মোট আটটি পদে নির্বাচিত হন বিএনপি সমর্থক আইনজীবীরা।

 


আরো সংবাদ



premium cement