২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তরুণদের সামাজিক কর্মকাণ্ড ও ক্রীড়া চর্চায় সম্পৃক্ত করতে হবে : তথ্যমন্ত্রী

-

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তরুণ প্রজন্ম সুস্থ বিনোদন ও ক্রীড়াচর্চার অভাবে সোস্যাল মিডিয়ায় আসক্ত হয়ে পড়েছে। এতে করে তাদের শারীরিক ও মানসিক বৃদ্ধির ব্যাঘাত ঘটছে। তাদের পড়ালেখা ও সামাজিক জীবনে এর বিরূপ প্রভাব পড়ছে। তাই তরুণদের মানসিক বৃদ্ধি ও সোস্যাল মিডিয়া আসক্তি দূর করতে তাদেরকে সামাজিক কর্মকাণ্ড ও ক্রীড়াচর্চায় বেশি করে সম্পৃক্ত করতে হবে। তাদের মধ্যে সামাজিকতা ও দেশপ্রেম জাগ্রত করতে হবে।
মন্ত্রী নিজ নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়ায় গতকাল শুক্রবার বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙ্গুনিয়া শাখার উদ্যোগে পদুয়া বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ড. হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকার খেলাধুলা বান্ধব। প্রধানমন্ত্রী খেলাধুলা ভালোবাসেন। বঙ্গবন্ধুকন্যার হাত ধরে বাংলাদেশ ক্রিকেটে টেস্ট স্ট্যাটাস লাভ করেছে। বাংলাদেশের মেয়েরা ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। যুবারা চ্যাম্পিয়ন হয়েছে। মাঝখানে কিছুটা ঝিমিয়ে পড়লেও সরকারের বিভিন্ন কার্যক্রম গ্রহণের কারণে ফুটবলে অতীত গৌরব ফিরে এসেছে। নিজ ছোটবেলার স্মৃতি উল্লেখ করে মন্ত্রী বলেন, এক সময়ের একমাত্র খেলা ফুটবলে আবার গণজোয়ার সৃষ্টি হয়েছে।
তথ্যমন্ত্রীর পিতা বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাডভোকেট নুরুচ্ছফা তালুকদারের নামে এ টুর্নামেন্ট আয়োজন করায় মন্ত্রী আয়োজকদের ধন্যবাদ ও অভিনন্দন জানান। এ সময় তিনি এ টুর্নামেন্ট প্রতি বছর আয়োজন করতে পরিবারের পক্ষ থেকে সব সহযোগিতার আশ্বাস দেন।
এর পূর্বে বিশিষ্ট সমাজসেবক ও মন্ত্রীর ভাইয়ের ছেলে আদেল সাদেক মাহমুদ ফাইনাল খেলা উদ্বোধন করেন।
ফাইনালে খুরুশিয়া একাদশ সংঘ ১-০ গোলে নাপিত পুকুরিয়া সংঘকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টে ১৬টি দল অংশ নেয়।
খেলা শেষে মন্ত্রী বিজয়ী দলকে ট্রফি প্রদান করেন। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার টাকা এবং রানার্স আপ দল ৩০ হাজার টাকার প্রাইজমানি লাভ করে।
রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাসুদুর রহমান, সমাজসেবক এরশাদ মাহমুদসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাঙ্গুনিয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র শাহজাহান সিকদারকে সংবর্ধনা দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে

সকল