২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খুলনাসহ বিভিন্ন স্থানে শিশুসহ নিহত ৭

-

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মহিলা, শিশু, চালকসহ সাতজন নিহত হয়েছেন। খুলনা, ঢাকার দোহার, চুয়াডাঙ্গা, ময়মনসিংহের ভালুকা, নেত্রকোনা ও সাতক্ষীরায় পৃথক সড়ক দুর্ঘটনায় তারা নিহত হয়েছেন। এসব সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন একাধিক ব্যক্তি।
খুলনা ব্যুরো ও ফুলতলা সংবাদদাতা জানান, খুলনা-যশোর মহাসড়কের ফুলতলা উপজেলার দামোদরে সড়ক দুর্ঘটনায় সাথী বেগম (২৫) নামে এক মহিলা নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন নিহত সাথী বেগমের স্বামী আশরাফুল ইসলাম। নওয়াপাড়া হাইওয়ে থানা পুলিশের পরিদর্শক মাহমুদ জানান, বেলা দেড়টার দিকে ফুলতলা উপজেলার দামোদর নতুনহাট গ্রামের আশরাফুল ইসলাম মল্লিক ও তার স্ত্রী সাথী বেগম ফুলতলার স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন বোনকে দেখতে যাচ্ছিলেন। পথে বালু বোঝাই একটি ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই সাথী বেগম নিহত হন। গুরুতর আহত স্বামী আশরাফুল ইসলামকে ফুলতলা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। স্থানীয়দের সহযোগিতায় ট্রাকসহ চালক যশোরের খোলাডাঙ্গা গ্রামের শুকুর আলী (২৫) এবং হেলপার একই এলাকার আশিকুল ইসলামকে (২৩) আটক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।
খুলনার মহাসড়কে অপর এক সড়ক দুর্ঘটনায় ট্রাকের হেলপার জিসান (১৮) নিহত হয়েছেন। গতকাল মধ্যরাতে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের হোগলাডাঙ্গায় গরান কাঠ বোঝাই একটি ট্রাককে ওভারটেক করার সময় মাছ বহনকারী অপর একটি ট্রাকের ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জিসান সাতক্ষীরার ব্রজাবাকসা এলাকার বাসিন্দা বজলুর রহমানের ছেলে। হরিণটানা থানার সহকারী পুলিশ পরিদর্শক কৃষ্ণসিন্ধু তরফদার জানান, রাত ১টার দিকে সাতক্ষীরার ট্রাক দু’টি খুলনার দিকে যাচ্ছিল। নগরীর হোগলাডাঙ্গায় গরান কাঠ বোঝাই ট্রাককে ওভারটেক করতে যেয়ে মাছ বোঝাই ট্রাকের সংঘর্ষ হলে মাছের ট্রাকের হেলপার জিসান নিহত হন।
দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা জানান, দোহারে বেপরোয়া গতির ট্রাকের ধাক্কায় আল-ইমরান নামে এক বিক্রয় প্রতিনিধি নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বাঁশতলা-মৈনট সড়কের করিমগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আল ইমরান বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি রিদিসা কোম্পানির বিক্রয় প্রতিনিধি ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আল-ইমরান বাইসাইকেলে কার্তিকপুর বাজার থেকে মেঘুরা বাজারে যাচ্ছিলেন। করিমগঞ্জ পৌঁছলে পেছন থেকে একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় ট্রাকটি পালিয়ে যায়। দোহার থানার এস আই রাকিবুল ইসলাম বলেন, লাশ মর্গে পাঠানো হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ট্রাক্টরের চাপায় চালক রাশিদুল ইসলাম (২৪) নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে আলমডাঙ্গা উপজেলার মুন্সীগঞ্জ পশুহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক্টর চালক রাশিদুল ইসলাম দামুড়হুদা উপজেলার উজিরপুর মাঠপাড়ার মৃত মাদার আলীর ছেলে। পুলিশ জানায়, সকালে আলমডাঙ্গা উপজেলার বলেশ্বরপুর গ্রামের সাবেক চেয়ারম্যান মিনহাজ উদ্দিনের পুকুর থেকে ট্রাক্টরে মাটি বোঝাই করে মুন্সীগঞ্জের একটি ইটভাটায় নিচ্ছিলেন রাশিদুল। এ সময় মুন্সীগঞ্জ পশুহাটের সামনে পৌঁছলে ট্রাক্টরটি নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটির সাথে ধাক্কা দেয়। এতে চালক রাশিদুল ছিটকে ট্রাক্টরের চাকার নিচে পড়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হন।
আসাদুজ্জামান, ভালুকা (ময়মনসিংহ) জানান, ময়মনসিংহের ভালুকায় বাসচাপায় মনিরুজ্জামান রুবেল (৩৫) নামে মোটরসাইকেল চালক এক মিল শ্রমিক নিহত হয়েছেন। গতকার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পৌরসভার কলেজ গেট এলাকায় দুর্ঘটনা ঘটে। একই ঘটনায় তার শিশু সন্তান গুরুতর আহত হয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, স্কয়ার ফ্যাশনের শ্রমিক মনিরুজ্জামান রুবেল লিয়ামকে (১০) নিয়ে গ্রামের বাড়ি ত্রিশালের রাগামারা থেকে মোটরসাইকেল দিয়ে বাসায় ফিরছিলেন। বাসার কাছে ভালুকা সরকারি ডিগ্রি কলেজের সামনে জেব্রা ক্রসিং পার হয়ে সড়কের পশ্চিম পাশে যাওয়ার সময় ঢাকাগামী সৌখিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই মনিরুজ্জামান রুবেল নিহত হন। পরে স্থানীয়রা আহত শিশু সন্তান লিয়ামকে উদ্ধার করে ভালুকা ৫০ শয্যা সরকারি হাসপাতালে ভর্তি করেন। নিহত রুবেল ত্রিশাল উপজেলার রাগামারা গ্রামের মঞ্জুরুল আলমের ছেলে।
পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা জানান, শ্যামগঞ্জ বিরিশিরি সড়কে উপজেলার আতকাপাড়া নামক স্থানে বিরিশিরিগামী বেপরোয়া গতির একটি ট্রাক চাপায় তানিনা (৯) নামে এক শিশু কন্যা নিহত হয়েছে। গত মঙ্গলবার রাতে বাবার জন্য খাবার নিয়ে যাওয়ার সময় ট্রাক চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর স্থানীয়রা শ্যামগঞ্জ বিরিশিরি সড়ক অবরোধ করে সড়কে চলাচলকারী বেশ কয়েকটি ট্রাকটি ভাঙচুর করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তানিয়ার বাবা পঙ্গু নূরুল হক মুদি দোকানি। সকালে বাড়ি থেকে এসে দোকানে খোলেন। বন্ধ করেন প্রায় মাঝরাতে। নূরুল মিয়ার প্রতিদিনের খাবার পৌঁছে দিত ৯ বছর বয়সী নিহত তানিয়া। স্থানীয় সূত্র জানায়, পঙ্গু পিতার ভরসার জায়গা ছিল নিহত তানিয়া। তিন বোন ও এক ভাই নিয়ে তাদের পরিবার। স্কুল ছুটির পরপরই বাবার মুদিদোকানে বসে সাহায্যও করত সে। বাবার ঘরের ভিটে ছাড়া কিছুই নেই। ২০২০ সালে নূরুল ইসলামকে নিয়ে পূর্বধলা হেল্পলাইন ফেসবুক গ্রুপে একটি মানবিক সাহায্যের পোস্ট হলে স্থানীয় দিলরুবা হাবিব শিক্ষা ফাউন্ডেশন নামের একটি সংগঠন এগিয়ে আসে। পূর্বধলা হেল্পলাইনের মাধ্যমে তানিয়ার বাবাকে ২০ হাজার টাকা মালামালসহ মুদি দোকানটি করে দেয় হয়।
স্থানীয়রা জানান, শ্যামগঞ্জ জারিয়া বিরিশিরি সড়ক দিনে দিনে মৃত্যু ফাঁদে রূপ নিয়েছে। বেপরোয়া গতির বালু বোঝাই ট্রাক চলাচলে প্রায়ই দুর্ঘটনা হচ্ছে। তারা দিনে ট্রাক চলাচল বন্ধ ও প্রয়োজনীয় স্পিড ব্রেকার বসানো দাবি জানিয়েছেন।
কলারোয়া (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, ট্রাক-পিকআপ সংঘর্ষে কলারোয়ায় এক যুবক নিহত হয়েছে। গত মঙ্গলবার রাতে খুলনার হোগলাডাঙ্গা বাজার এলাকার প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত জিসান (২১) কলারোয়া উপজেলার ব্রজবাকসা গ্রামের বজলুর রহমানের ছেলে। পরিবার সূত্র জানায়, জিসান পিকআপের হেলপারের কাজ করতেন। মাছের পোনা নিয়ে খুলনায় যাওয়ার পথে বাঁশবোঝাই ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

 


আরো সংবাদ



premium cement