২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যৌথভাবে উদযাপন করবে ভারত : প্রেস ক্লাবে দোরাইস্বামী

-

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যৌথভাবে উদযাপন করবে ভারত। চলতি মাসেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশেষ অতিথি হিসেবে এ উদযাপনে যোগ দিতে বাংলাদেশ আসবেন। এ ছাড়া বছরব্যাপী দুই দেশ একসাথে অনেক অনুষ্ঠানের আয়োজন করবে।
সংস্কার ও আধুনিকায়নের কাজ শেষে গতকাল জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এসব কথা বলেন। ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সিনিয়র সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।
দোরাইস্বামী বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের ভিত্তি রচিত হয়েছে। এটি অব্যাহতভাবে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরো ভালো হবে। ভারতের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ সহযোগী বাংলাদেশ। তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাব সাংবাদিকদের পেশাগত কাজে ভূমিকা রাখছে। আধুনিক এই মিডিয়া সেন্টারে শুধু সাংবাদিক নয়, শিল্পী, লেখক, সাহিত্যিকরাও এখান থেকে সহযোগিতা নিতে পারেন। হাইকমিশনার বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্কের ভিত্তি ভাষা, সংস্কৃতিসহ নানাবিধ বোঝাপড়ার ওপর দাঁড়িয়ে রয়েছে। এ সম্পর্ক এগিয়ে নিতে গণমাধ্যম আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উন্নয়ন কাজের সহযোগী হতে পেরে আনন্দিত। ভবিষ্যতে সুযোগ পেলে আরো ভূমিকা রাখব।


আরো সংবাদ



premium cement