২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চকরিয়ায় ৪ জনসহ নিহত ১২

-

চট্টগ্রামের চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজনসহ দেশের বিভিন্ন স্থানে ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে। তাদের অনেকের অবস্থা গুরুতর। নিহতদের মধ্যে সাবেক এনএসআই কর্মকর্তা, শ্রমিক, শিশু ও এনজিও কর্মকর্তা রয়েছেন। আমাদের সংবাদদাতা ও বার্তা সংস্থা ইউএনবির খবর।
চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার ইসলামনগর ও বানিয়ারছড়ার মহেষখালী পাড়া এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ১০ জন। চিরিংগা হাইওয়ে পুলিশের এসআই সিরাজুল ইসলাম বলেন, গতকাল সকাল সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে একটি মাইক্রোবাস ও এনা পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাস আরোহী চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ছাইরাখালী গ্রামের মুজিবুর রহমান (৩০) ও ডুলাহাজারা ইউনিয়নের এনামুল হক (২৫) ঘটনাস্থলে নিহত হন। মারাত্মক আহত সুনীল (৫২), আবদুল হাকিম (৩২), জাফর (৮৫), তাফসির (৩০), শুভ (৫০), আবদুর রশীদ (২২) ও উসমানকে (২৩) চকরিয়ার স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে আব্দুর রশিদ ও উসমানকে রেখে অপর পাঁচজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এ দিকে গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দ্রুতগামী এক মিনি ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী ঘটনাস্থলে নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ বরইতলী ইউনিয়নের ছোটন (২২) ও রামু উপজেলার গর্জনিয়ার সামশুল আলম (৩০)।
কুড়িগ্রাম সংবাদদাতা জানান, কুড়িগ্রামের উলিপুরে ট্রাকচাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু ফাহিম হোসেন (৭) উপজেলার তবকপুর ইউনিয়নের মণ্ডলপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে। গতকাল সকাল ১০টার দিকে কুড়িগ্রাম-চিলমারী সড়কে রামদাস ধনিরাম যুগীপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরিবার সূত্র জানায়, শনিবার সকালে ফাহিম মা ও বোনের সাথে বোরো ধানের নিড়ানি কাজে যাওয়ার জন্য রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ট্রাকসহ চালক রোকন আলীকে (২২) আটক করেছে পুলিশ।
ইউএনবি জানায়, নওগাঁর মান্দায় দ্রুতগামী ট্রাকের ধাক্কায় এক এনজিও কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল উপজেলার নওগাঁ-রাজশাহী মহাসড়কের দেলুয়াবাড়ী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদ্দাম হোসেন (৩০) নওগাঁর মান্দা উপজেলার গোয়াল মান্দা খোয়ারপাড়া গ্রামের মমতাজ হোসেনের ছেলে। সাদ্দাম বেসরকারি উন্নয়ন সংস্থা ভার্কের রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।
ইউএনবি জানায়, নীলফামারী-সৈয়দপুর সড়কে সকাল ৭টার দিকে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। গতকাল সংগলশী ইউনিয়ন পরিষদ এলাকায় বাসের ধাক্কায় তিনি নিহত হন। নিহত মশিউর রহমান উত্তরা ইপিজেডের শ্রমিক। একই ঘটনায় আরো অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। নিহত মশিউর রহমান সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের কানিয়াল খাতা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।
ইউএনবি জানায়, বরিশাল ক্যাডেট কলেজ ও পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয় এলাকায় বাসচাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোবারক হোসেন হাওলাদার (৭০) বরিশাল সদরের পাংশা এলাকায় থাকতেন। তিনি জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) অবসরপ্রাপ্ত ফিল্ড অফিসার বলে জানিয়েছেন বাবুগঞ্জ ফায়ার স্টেশনের লিডার নুরুজ্জামান শরীফ। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মোবারক হোসেনকে প্রথমে একটি বালু বোঝাই ট্রাক ধাক্কা দিলে তিনি রাস্তায় ওপর পড়ে যান। পরে দ্রুতগামী একটি বাস তাকে চাপা দেয়। পরে স্থানীয়দের বাধায় রহমতপুর ব্রিজ এলাকায় বাসটি রেখে চালক ও তার সহকারী পালিয়ে যান।
ইউএনবি জানায়, খুলনায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মহানগরীর আড়ংঘাটা এলাকায় গত শুক্রবার রাতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মিরাজ (২৮) ও ফাহাদ (২৪)। তাদের বাড়ি বরিশাল। তবে বিস্তারিত পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। খুলনার আড়ংঘাটা থানার ওসি রেজাউল করিম জানান, আফিল গেট থেকে রূপসা সেতুগামী একটি ট্রাক আড়ংঘাটা এলাকায় এসে একটি মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। ট্রাকটি জব্দ করা হয়েছে।
ইউএনবি জানায়, সাতীরায় মাটি বহনকারী ট্রাক্টরের ধাক্কায় ইটভাটার দুই শ্রমিক নিহত হয়েছেন। গতকাল ভোরে সাতীরা শহরের তালতলায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সাতীরা সদর উপজেলার বকচরা গ্রামের আব্দুস সামাদ খার ছেলে মনিরুল ইসলাম (৪০) ও ইশরাফ আলীর ছেলে মোহাম্মদ আলী (৩৫)।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল