২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লেখক মুশতাকের মৃত্যুতে গাজীপুর জেলা প্রশাসনের তদন্ত কমিটি

-

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে থাকা লেখক ও কলামিস্ট মুশতাক আহমেদের (৫৩) মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
জেলা প্রশাসক জানান, মুশতাক আহমেদের মৃত্যুর আগে তার চিকিৎসায় কারো কোনো অবহেলা ছিল কি না, তা খতিয়ে দেখতে অভ্যন্তরীণভাবে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেনÑ গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ওয়াসিউজ্জামান চৌধুরী ও উম্মে হাবিবা ফারজানা।
তিনি বলেন, আমরা যতটুকু জেনেছি বৃহস্পতিবার সন্ধ্যায় মুশতাক আহমেদ বাথরুমে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। কর্তৃপক্ষ তাকে উদ্ধার করে প্রথমে কারা হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত ৮টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন। তিনি নারায়ণগঞ্জের আড়াই হাজার থানার ছোট বালাপুর এলাকার মো: আবদুর রাজ্জাকের ছেলে।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো: গিয়াস উদ্দিন জানান, ঢাকার রমনা মডেল থানায় মুশতাক আহমেদের বিরুদ্ধে গত বছরের ২ মে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। ওই মামলায় লালমাটিয়ার বাসা থেকে তাকে গ্রেফতারের পর একই মাসের ৬ মে কারাগারে পাঠানো হয়। গত ২৪ আগস্ট তাকে ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। বৃহস্পতিবার রাত ৮টা ২০ মিনিটে তিনি মারা যান। শুক্রবার গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। পরিবারের পক্ষ থেকে নিহতের চাচাতো ভাই ডা: নাফিছুর রহমান লাশ গ্রহণ করেন। মুশতাক আহমেদের মৃত্যুর ব্যাপারে জিএমপির সদর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে কারা কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement

সকল