২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ

-

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। গতকাল শনিবার দুপুরে শাহবাগ মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে টিএসসি থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন নেতাকর্মীরা। মিছিলটি টিএসসি থেকে শাহবাগ হয়ে পরীবাগ ঘুরে শাহবাগ মোড়ে এসে শেষ হয়।
এতে ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক দীপক শীল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবার কবির , সাধারণ সম্পাদা দীপক রায় গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের আরিফ মঈনুদ্দিনসহ বিভিন্ন বামপন্থী ছাত্র সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি আল কাদেরী জয় বলেন, আমাদের মতো প্রকাশের অধিকারের উপরে সরকারি নিপীড়ন নেমে এসেছে। এরই ফল হিসেবে কারাগারে লেখক মুশতাকের নির্মম মৃত্যু। এর বিরোদ্ধে আমরা ছাত্র-জনতা মিলে আজীবন লড়াই চালিয়ে যাবো। এ সময় তিনি গতকাল মশাল মিছিল থেকে আটকদের মুক্তির দাবি জানান। তিনি বলেন, অনতিবিলম্বে আটককৃতদের যদি মুক্তি না দেয়া হয় তাহলে আমরা সারাদেশের ছাত্র সমাজকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলব।
ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন মানুষের মৌলিক অধিকারের পরিপন্থী। এই আইন বাংলাদেশের সংবিধানের সাথে সাংঘর্ষিক। যে আইন মানুষের মুখের ভাষা কেড়ে নিতে চায় সে আইন বাংলাদেশে চলতে পারে না। আমরা ছাত্র সমাজ এই আইনকে লাত্থি মারছি।
তিনি বলেন, এই আইনে কারাগারে লেখক মুশতাককে হত্যা করা হয়েছে। এ হত্যার দায় প্রধানমন্ত্রীকে নিতে হবে। এ আইনে যতজনকে গ্রেফতার করা হয়েছে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। এ সময় তিনি বামপন্থী ছাত্র সংগঠনগুলোর আগামী ১ মার্চ সারাদেশে বিক্ষোভ সমাবেশ এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
সিঙ্গাপুরে রডচাপায় বাংলাদেশী শ্রমিক নিহত ১৫ দিনে সড়কে নিহত ৩৬৭, আহত দেড় হাজারের বেশি তীব্র গরমে পথচারীদের স্যালাইন-পানি বিতরণ আইনজীবী ফোরামের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল শেরপুরে হিট স্ট্রোকে একজনের মৃত্যু বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল নওগাঁয় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের ১০ বছরের কারাদণ্ড মিয়ানমারের কারাগারে সাজা শেষে ফিরল ১৭৩ বাংলাদেশী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত : হাইকমিশনার রাজবাড়ীতে হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু কক্সবাজারের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

সকল