২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম সফরে পাকিস্তানের হাইকমিশনার

-

বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকি চট্টগ্রাম সফর করেছেন। গত বৃহস্পতিবার হজরত শাহ আমানত দরগাহতে শ্রদ্ধা জানিয়ে হাইকমিশনার সফর শুরু করেন। এ সময় তিনি দরগাহর মসজিদের জন্য পাকিস্তানের বিখ্যাত শিল্পী আজাব খান অঙ্কিত পবিত্র কুরআনের একটি ক্যালিগ্রাফি উপহার দেন। পরে তিনি চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই), বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), চট্টগ্রামের পাশাপাশি চট্টগ্রাম এক্সপোর্ট প্রসেসিং জোনও (ইপিজেড) পরিদর্শন করেন।
সিসিসিআইতে হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকিকে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম উষ্ণ অভ্যর্থনা জানান। বোর্ডের সাথে হাইকমিশনারের বৈঠককালে মাহবুবুল আলম বলেন, পাকিস্তান ও বাংলাদেশ ইতিহাস ও সংস্কৃতি এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে বিস্তৃত পরিসরে মতৈক্য ছিল। এটি উভয় দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ ও উভয়পক্ষের জন্য উপকারী সম্পর্ক গড়ে তোলার এক দৃঢ় ভিত্তি দিয়েছে। হাইকমিশনার এ সময় দু’দেশের মধ্যে ঘনিষ্ঠ বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নে চেম্বারের সাথে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। এরপরে উভয়পক্ষ উভয় দেশের বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার বিষয়ে মতবিনিময় করেন।
হাইকমিশনার পরে চট্টগ্রামের বেপজা অফিস পরিদর্শন করেন। বেপজাতে এক বিশেষ ব্রিফিংয়ে হাইকমিশনারকে বেপজার বিভিন্ন সাংগঠনিক ও পরিচালিত উদ্যোগ ও অর্জন সম্পর্কে অবহিত করা হয়। হাইকমিশনার এ সময় বেপজা অফিসের কাছে অবস্থিত রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল পরিদর্শন করেন। তিনি স্থানীয় শিল্প ইউনিটগুলোও পরিদর্শন করেন এবং সেখানকার বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। সফরকালে চট্টগ্রামে পাকিস্তানিদের একটি দল হাইকমিশনারের সাথে সাক্ষাৎ করে। গত শুক্রবার হাইকমিশনারের চট্টগ্রাম সফর শেষ হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু

সকল