২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রধান নির্বাচন কমিশনার নিজের আত্মা বিক্রি করেছেন : রিজভী

-

চট্টগ্রাম সিটি নির্বাচনকে ঘিরে বিএনপির এক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। চট্টগ্রামের সিটি নির্বাচনের ভোট গ্রহণের আগের দিন গতকাল মঙ্গলবার দুপুরে এক দোয়া মাহফিলের আলোচনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন।
তিনি বলেন, চট্টগ্রামে সিটি নির্বাচন হচ্ছে, ধানের শীষ নির্বাচন করছে। ৬৯ জন বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হলো কেন? আমাদের প্রার্থী ডা: শাহাদাত বিবৃতি দিয়েছেন, ৬৯ জনকে তুলে নেয়া হয়েছে আগেই। আর ২০ জনের লিস্ট দেয়া হয়েছে যাদেরকে গ্রেফতার করা হয়েছে। আওয়ামী লীগের কাউকে গ্রেফতার করা হয়নি, কারো বিরুদ্ধে মামলা দেয়া হয়নি। আর চট্টগ্রামে এক হাজার বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে-এটা আমাদের প্রার্থীর স্টেটমেন্ট।
আজ বুধবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।
ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার নিজের আত্মা বিক্রি করেছেন। শেখ হাসিনার পা চাটছেন জিব দিয়ে। আপনার লজ্জা করে না। আপনি নাকি আমলা ছিলেন, ডিসি ছিলেন। এত বড় ক্রীতদাস আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। আপনার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার চট্টগ্রাম সিটি নির্বাচন নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আর আপনি নির্বিক। কিসের জন্য নির্বাক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার পেছনে আছে। অতএব নির্বাচন নিয়ে, ভোট নিয়ে যত অনাচার, যত অবিচার সব করা যাবে- এ জন্য প্রধান নির্বাচন কমিশনার কোনো তোয়াক্কা করছেন না।
তিনি বলেন, নির্বাচন কমিশনের সুষ্ঠু ভোটের দরকার নাই। উনার (সিইসি) কিছু লোককে প্রশিক্ষণ দেবে-এ জন্য টাকা বরাদ্দ দরকার, ইভিএমের মতো জালিয়াতির মেশিন কিনতে হবে সেজন্য টাকা দরকার। এই টাকা লোপাট করবে প্রধান নির্বাচন কমিশনার ও তার অন্যান্য ঘনিষ্ঠ লোকেরা। এই কাজে সিইসি ব্যস্ত, উনি সুষ্ঠু নির্বাচনে ব্যস্ত নন। তার বিরুদ্ধে দেশের বুদ্ধিজীবীরা এর জন্য রাষ্ট্রপতির কাছে দরখাস্ত করেছে যে, এই লোকটাকে সরানো হোক। এই লোকটি দুর্নীতিবাজ, এই লোকটি গণতন্ত্রকে ধ্বংস করেছে, এই লোকটি সুষ্ঠু নির্বাচনকে কবরস্থানে দাফন করেছে। একে বাদ দিতে হবে। কিন্তু কোনোভাবেই কে এম নুরুল হুদা উনি বাদ যেতে চান না। আর আওয়ামী সরকার মনে করে এত বড় তাবেদার, এত বড় গোলাম আর তো কখনোই পাওয়া যাবে না।
এই অবস্থার পরিবর্তন আনতে হলে আন্দোলনের বিকল্প নেই মন্তব্য করে রিজভী বলেন, এই সরকার যতদিন থাকবে। ততদিন নির্বাচন কমিশন কী? ওটা তো ফালতু, এই চাকর-বাকর দিয়ে এই কমিশন। শেখ হাসিনার পতন করতে হবে। এই পতনের প্রেরণা হবে বাপ্পীরা (নিউমার্কেট ছাত্র দলের নেতা শহীদ মাহবুবুর রহমান বাপ্পী) যারা জীবন দিয়ে গণতন্ত্রের পতাকা রক্ষা করেছে। তাদের অবদানকে সামনে রেখে আমাদের এগোতে হবে।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা মহানগর (পূর্ব) উদ্যোগে খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকো ও নিউ মার্কেট থানা ও ৫২ নং ওয়ার্ড ছাত্র দলের সাবেক সভাপতি মাহবুবুর রহমান বাপ্পীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই দোয়া মাহফিল হয়।
ছাত্রদল (পূর্ব) সভাপতি খন্দকার এনামুল হক এনামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিকের পরিচালনায় দোয়া মাহফিলে মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, কেন্দ্রীয় নেতা শেখ রবিউল আলম রবি, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, ছাত্রদলের সাঈদ মাহমুদ জুয়েল, জাহাঙ্গীর আলম পাটোয়ারী, সাহাদাত হোসেন সৈকত, খালিদ হাসান জাকির, জুনায়েদ আহমেদ সুমন, মরহুম বাপ্পীর বোন ঝুমুর বক্তব্য রাখেন। পরে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল