২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
দুর্ঘটনার প্রধান কারণ ঘন কুয়াশা

দুই পর্যটক ও শিশুসহ নিহত ৭

-

রাঙ্গামাটিতে বেড়াতে যাওয়ার পথে মুন্সীগঞ্জের গজারিয়ায় নিহত হয়েছেন দুই পর্যটক। নওগাঁর মান্দায় নিহত হয়েছে দুই শিশু। বগুড়ার শিবগঞ্জে ট্রাকচাপায় নিহত হয়েছেন এক যুবক। রাঙ্গামাটির মানিকছড়িতে বাস খাদে পড়ে নিহত হয়েছেন আরো এক যুবক। মানিকগঞ্জের ঘিওরে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন এক গার্মেন্ট কর্মকর্তা। এসব দুর্ঘটনার বেশির ভাগ হয়েছে ঘন কুয়াশার কারণে।
মুন্সীগঞ্জ সংবাদদাতা জানান, রাঙ্গামাটিতে বেড়াতে যাওয়ার পথে কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই বন্ধু নিহত হয়েছেন। গত শনিবার রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর কলেজ রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নাহিদ উল্লাহ (২৬) ও পলাশ (২৭)। তারা ঢাকার হাজারীবাগ এলাকার বাসিন্দা। নাহিদ মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজের মাস্টার্সের শিক্ষার্থী। নিহত নাহিদ উল্লাহর বড় ভাই সালাউদ্দিন খোকা বলেন, নাহিদ বন্ধুদের নিয়ে রাঙ্গামাটি বেড়াতে যাওয়ার উদ্দেশে শনিবার রাত ১০টার দিকে বাসা থেকে বের হয়। তিনটি মোটরসাইকেলে করে ছয়জন মিলে রাঙ্গামাটি যাচ্ছিলেন তারা। রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া ভবেরচর কলেজ রোড এলাকায় একটি কাভার্ডভ্যান পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দুই বন্ধুর মৃত্যু হয়। পরে পুলিশ তাদের এ দুর্ঘটনার খবর দেয়। নিহতদের লাশ উদ্ধার এবং কাভার্ডভ্যানটির চালক আল আমিনকে আটক করা হয়েছে, তবে চালকের সহকারী পালিয়েছে। ধারণা করা হচ্ছে, কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।
মান্দা ( নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর মান্দায় গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। নিহতরা হলো- সাদিয়া খাতুন (৪) ও মাহিমা আক্তার (৬)। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সকাল ৯টায় উপজেলার গনেশপুর ইউনিয়নের মীরপুর উত্তরপাড়া গ্রামের সবুজ হোসেনের মেয়ে সাদিয়া খাতুন দাদুর সাথে বাড়ি সংলগ্ন নওগাঁ-রাজশাহী মহাসড়কের ধারে দাঁড়িয়ে ছিল। একপর্যায়ে সাদিয়া খাতুন দাদুর হাত খুলে রাস্তা পার হওয়ার জন্য দৌড় দেয়। এ সময় একটি ভটভটি সাদিয়াকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।
অন্যদিকে একই দিন বেলা ১১টায় কালিকাপুর ইউনিয়নের চকরঘুনাথ হাজীর মোড় এলাকায় মায়নুল ইসলামের মেয়ে মাহিমা আক্তার রাস্তা পারাপারের সময় অটোচার্জারের ধাক্কায় গুরুতর জখম হয়। তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়া-জয়পুরহাট সড়কের কিচক কেকা ফিলিং স্টেশনের সামনে রোববার দুপুরে ট্রাকচাপায় মিনহাজুল ইসলাম (৬৫) নামে এক সাইকেল আরোহী নিহত হয়েছে। তার বাড়ি কিচক সাতানা পাড়ায়। তিনি কিচক বাজার মসজিদের ক্যাশিয়ার ব্যবসায়ী আবু হাসানের বাবা। স্থানীয়রা ঘাতক ট্রাক, ট্রাক ড্রাইভার ও হেলপারকে আটক করেছে। আহত মিনহাজকে বগুড়া শজিমেকে চিকিৎসার জন্য নেয়া হলে বেলা ৩টার দিকে তার মৃত্যু হয়।
মানিকছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা জানান, মানিকছড়ি উপজেলার চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের ওসমানপল্লী এলাকায় সড়ক দুর্ঘটনায় এক বাসযাত্রী নিহত ও ৯ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের ওসমানপল্লী এলাকায় খাগড়াছড়িগামী যাত্রীবাহী বাসটি দু’টি পিকআপকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ১০ জন যাত্রী আহত হন। তাদের মধ্যে গুরুতর আহত আবদুল সাত্তার (৩২) মারা যান। নিহতের বাড়ি মানিকছড়ি গুচ্ছগ্রামে। তার বাবার নাম মোহাম্মদ রফিক মিয়া। তিন সন্তানের জনক আবদুন সাত্তার গুইমারা এলাকায় তিনমজুরের কাজ শেষে বাড়ি ফিরছিলেন। আহতদের মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মানিকগঞ্জের ঘিওরে মোটরসাইকেল দুর্ঘটনায় ফরহাদ হোসেন (৪২) নামে এক গার্মেন্ট কর্মকর্তার মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকালে উপজেলার সিংজুড়ি ইউনিয়নের বাইলজুড়ি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফরহাদ ওই গ্রামের তফেল উদ্দিনের ছেলে। তিনি ঢাকার একটি গার্মেন্টসের ডায়িং হাউজে চাকরি করতেন।
চিরিরবন্দর (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের চিরিরবন্দরে সৈয়দপুর-দশমাইল সড়কের রানীরবন্দরে একটি যাত্রীবাহী কোচের চালক নিয়ন্ত্রণ হারালে কোচটি মহাসড়কের পাশে পুকুরে উল্টে পড়ে যায়। গতকাল সকালে উপজেলার নশরতপুর ইউনিয়নের বড়ভিটা নামক স্থানে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘন কুয়াশার মধ্যে সিলেট থেকে দিনাজপুরগামী হানিফ পরিবহনের কোচটি বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক্টরকে সাইড দিতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারায়। এতে দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় ওই কোচের কয়েকজন যাত্রী সামান্য আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement