১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় রূপালী ব্যাংকে ডাকাতির চেষ্টায় জড়িত বলে স্কুলছাত্রের স্বীকারোক্তি

-

বগুড়ার গাবতলীতে রূপালী ব্যাংকে ডাকাতির চেষ্টায় জড়িত থাকার অভিযোগে এক স্কুলছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। জেলার গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল গত শুক্রবার ভোরে গাজীপুর জেলার টঙ্গী থানার নিশাতনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পুলিশের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, গ্রেফতারের পর ওই স্কুলছাত্র ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।
বগুড়া ডিবি পুলিশের পরিদর্শক আবদুর রাজ্জাক জানিয়েছেন, আসামি বগুড়ার একটি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দেবে। তথ্য প্রযুক্তিতে অত্যন্ত দক্ষ ওই শিক্ষার্থী পড়ালেখার পাশাপাশি স্কাউটিংও করে। তবে তার বয়স ১৮ বছরের নিচে হওয়ায় আইনানুযায়ী আমরা তার নাম ও পরিচয় প্রকাশ করতে পারছি না।
বগুড়া ডিবি পুলিশের পরিদর্শক আবদুর রাজ্জাক জানিয়েছেন, রূপালী ব্যাংকে ডাকাতির চেষ্টার পর প্রযুক্তির সহায়তায় ওই ঘটনায় জড়িত স্কুলছাত্রকে গাজীপুরের টঙ্গীর নিশাতনগর থেকে গ্রেফতার করা হয়। শুক্রবার ভোরে গ্রেফতারের পর তাকে ওইদিন বিকেলে বগুড়ার গাবতলীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হয়। সেখানেই সে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দী দেয়। তিনি বলেন, ‘গ্রেফতার ওই স্কুলছাত্র তথ্যপ্রযুক্তিতে খুবই দক্ষ। সে একাই ডাকাতির চেষ্টা করেছে। ব্যাংকে হানা দেয়ার সময় সে অনেক অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করেছিল। আর নৈশপ্রহরীকে ছুড়ে মারা রাসায়নিক দ্রব্যও সে নিজে তৈরি করেছে বলে দাবি করে।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারি ভোরে বগুড়ার গাবতলী উপজেলার সাবেক পাড়া এলাকায় রূপালী ব্যাংকে ডাকাতির চেষ্টা চালানো হয়। তবে নৈশপ্রহরী হিসেবে কর্তব্যরত দুই আনসার সদস্যের বাধার কারণে ব্যাংকের কোনো টাকা-পয়সা খোয়া যায়নি। অবশ্য দুর্বৃত্তের ছুরিকাঘাত এবং নিক্ষেপ করা রাসায়নিক পদার্থে আনসার সদস্য মাসুদ রানা ও হাবিবুর রহমান আহত হন। পরে আহত এক আনসার সদস্য ওই দুর্বৃত্তকেও ছুরিকাঘাত করেন।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক

সকল