২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
ঝুপড়ি ঘরে আগুন

রূপগঞ্জে একই পরিবারের ৪ জনের মর্মান্তিক মৃত্যু

-

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচলে হাই ভোল্টেজের বৈদ্যুতিক তার ছিঁড়ে ঝুপড়ি ঘরে পড়ে আগুন লেগে একই পরিবারের চারজনের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রূপগঞ্জ ইউনিয়নের পূর্বাচলের ১১ নম্বর সেক্টর কুমারটেকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ মাছুম (৪০), তার স্ত্রী সীমা (৩২), দুই ছেলে রাসেল (১৭) ও রহমতউল্লাহ (১০)। এদের মধ্যে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়েছে। সীমা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ। নিহত রাসেল ও রহমত উল্লাহ প্রতিবন্ধী ছিল। গতকাল শনিবার ফায়ার সার্ভিসের পাঁচ সদস্য ও পল্লী বিদ্যুতের চার সদস্যবিশিষ্ট পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
অগ্নিকাণ্ডের খবর পেয়ে পূর্বাচল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অগ্নিনির্বাপন ও উদ্ধারকাজ শুরু করে। নারায়ণগঞ্জ ফায়ার স্টেশনের ডিউটি অফিসার জানান, পৌনে ৯টায় খবর পেয়ে পূর্বাচলের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। সাড়ে ৯টায় আগুন নেভাতে সক্ষম হন তারা। এ দিকে স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিদ্যুৎ বিভাগের ডেসকো ও পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্ট লাইন থেকে স্পার্ক করে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদের বলেন, ‘বৈদ্যুতিক তারের কারণে ঝুপড়ি ঘরে লাগা অগ্নিকাণ্ডে তিনজন ঘটনাস্থলেই মারা যান। এক নারীকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যান তিনিও। ’
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুশরাত জাহান বলেন, ‘প্রাথমিকভাবে জানা গেছে, ডেসকোর হাই ভোল্টেজের তার ছিড়ে পল্লী বিদ্যুতের তারের ওপর পড়ে। সেখান থেকে তারগুলো ঘরের চালে পড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় চারজনের প্রাণহানি হয়েছে।
এ দিকে মর্মান্তিক এ ঘটনায় পুলিশ একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্ত শেষে পুলিশ তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।
পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত জানান,বৈদ্যুতিক তার ছিঁড়ে অগ্নিকাণ্ডে চারজন নিহত হওয়ার ঘটনায় ঢাকা বিভাগের ফায়ার সার্ভিস উপ-পরিচালক দেবাশীষ বর্ধনকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া পল্লী বিদ্যুতের ঢাকা বিভাগের পরিচালক খালেদা পারভীনকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, দুর্ঘটনা না নাশকতা তা খতিয়ে দেখা হবে। দুর্ঘটনায় নিহতের পরিবারকে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেয়া উচিত। এ ঘটনায় মন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন।

 


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল