২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
গণসংযোগকালে ডা: শাহাদাত

নৌকার পরাজয় নিশ্চিত জেনে পুলিশ দিয়ে ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করা হচ্ছে

চসিক নির্বাচন
চট্টগ্রামে বিএনপির মেয়রপ্রার্থী ডা: শাহাদাত হোসেনের গণসংযোগ : নয়া দিগন্ত -

জনগণ নির্বাচনমুখী না হওয়ার জন্য ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করা হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেন। তিনি বলেন, নির্বাচনী প্রচারণায় গ্রেফতার অভিযান করবে না বলে প্রতিশ্রুতি দিয়েছিল নির্বাচন কমিশন। তারা সে কথা রাখেনি। মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে প্রতিদিন বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারে অভিযান ও হামলা চলছে। ঘরে ঘরে পুলিশ পাঠিয়ে ধানের শীষ সমর্থকদের এলাকা ছাড়তে এবং ভোটকেন্দ্রে না যেতে হুমকি দেয়া হচ্ছে। একটা ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করছে, যাতে জনগণ ভোট থেকে সরে আসে। চট্টগ্রামের এক মন্ত্রী এ ক্ষেত্রে নির্লজ্জ হস্তক্ষেপ করছে বলে তিনি দাবি করেন। ঢাকার দুই সিটি নির্বাচনের মতো চট্টগ্রামেও দখলের নীলনকশার প্রস্তুতি কিনা তা নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে। তিনি গতকাল শুক্রবার দিনব্যাপী নগরীর ১৭নং পশ্চিম বাকলিয়া, ১৮নং পূর্ব বাকলিয়া ও ১৯ নং দক্ষিণ বাকলিয়া এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগকালে এসব কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিবুন নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শহীদুল ইসলাম বাবুল, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনকে সাথে নিয়ে তিনি রাহাত্তারপুল মোড় থেকে গণসংযোগ শুরু করে মাজারগলি, ডেপুটি রোড, কালামিয়া বাজার, সৈয়দ শাহ রোড, কে বি আমান আলী রোড, ধনীরপুল, ডিসি রোড হয়ে আফগান মসজিদ এলাকায় এসে শেষ করেন। ১৯নং দক্ষিণ বাকলিয়ার ওয়ার্ডের বউ বাজার খাজা হোটেলের সামনের থেকে শুরু হয়ে ডাইল বাড়ি, ময়দার মিল, চর চাক্তাই স্কুল, আলী স্টোর বিল্ডিং, আবু জফুর রোড়, তুলাতলি, নয়া মসজিদ, জামাই বাজার, ইসমাইল ফয়েজ রোড, আমিনুর রহমান হাজী রোড হয়ে মিয়াখান সওদাগর পুল এলাকায় এসে শেষ হয়।
ডা: শাহাদাত হোসেন বলেন, আমি বাকলিয়ার সন্তান। বাকলিয়া আমার নিজের এলাকা। বাকলিয়ার মানুষের সাথে আমার আত্মার সম্পর্ক। বৃহত্তর বাকলিয়ার উন্নয়নে বিএনপির অবদান সবচেয়ে বেশি। বাকলিয়ায় এক সময় কোনো স্কুল-কলেজ ছিল না। শিক্ষার মান উন্নত করার জন্য বিএনপির সময়ে বাকলিয়ায় উচ্চ ও মাধ্যমিক স্কুল এবং একমাত্র শহীদ এনএমজে ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছিল। তাছাড়া বাকলিয়া স্টেডিয়াম ও কর্ণফুলী শাহ আমানত সেতু নির্মাণ করা হয়েছিল। বিএনপি বাকলিয়ার আইলকে রাস্তায় পরিণত করেছে। বাকলিয়ায় বিভিন্ন মসজিদ ও মন্দির নির্মাণে অনুদান দেয়া হয়েছিল। আমি মেয়র নির্বাচিত হলে বৃহত্তর বাকলিয়াবাসীর জন্য চাইল্ড কেয়ার ও মাতৃসদন প্রতিষ্ঠার মাধ্যমে স্বাস্থ্যসেবা নিশ্চিত করব। অবহেলিত এই বাকলিয়ার উন্নয়নে নিজেকে উৎসর্গ করব।
গণসংযোগকালে বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বাকলিয়ার রাস্তাঘাট, অলিগলি সবই ডা: শাহাদাতের চেনাজানা। দীর্ঘদিন ধরে অবহলেতি থাকা এ বাকলিয়ায় বিএনপির আমলে অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে। বাকলিয়াবাসীর প্রতি বিএনপির অনেক দাবি আছে। সেই দাবি নিয়ে আমরা ডা: শাহাদাত হোসেনের জন্য ধানের শীষে ভোট চাইতে এসেছি।
বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল বলেন, ভোটের দিন সকালে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ভোটকেন্দ্র পাহারা দিয়ে পাশাপাশি ভোটে বাধাদানকারীদের প্রতিহিত করে ভোটের অধিকার আদায় করে নিতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য আনোয়ার হোসেন লিপু, গাজী মো: সিরাজ উল্লাহ, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইয়াছিন চৌধুরী আসু, বিএনপি নেতা ইসহাক চৌধুরী আলীম, এম আই চৌধুরী মামুন, ইব্রাহিম বাচ্চু, আমীন মাহমুদ, এ কে খান, আফতাবুর রহমান শাহীন, আলমগীর নুর, ইঞ্জিনিয়ার মেজবাহ উদ্দিন রাজু, পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাসান লিটন, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আরিফুল ইসলাম ডিউক, মহিলা কাউন্সিলর প্রার্থী শামিমা নাসরিন, ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান, মো: সেকান্দর, আব্দুল্লাহ আল ছগির, সাধারণ সম্পাদক হাজী মো: এমরান, অঙ্গসংগঠনের নেতা ম হামিদ, এমদাদুল হক বাদশা, জিয়াউর রহমান জিয়া, গোলজার হোসেন, শরিফুল ইসলাম তুহিন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল