২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
গণসংযোগে ডা: শাহাদাত

চট্টগ্রামকে স্বাস্থ্যসম্মত পর্যটন নগরী গড়তে পরিকল্পিত পদক্ষেপ নেবো

-

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী ডা: শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম পর্যটন শিল্পের অপার সম্ভাবনার জায়গা। এখানে রয়েছে ইতিহাসের নানান গুরুত্বপূর্ণ স্মারক, পতেঙ্গা সমুদ্র সৈকত ও ফয়’স লেকসহ অসংখ্য পর্যটনস্পট। আমি মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে পরিকল্পিত পদক্ষেপ গ্রহণ করব।
তিনি গতকাল বুধবার দিনব্যাপী নগরীর ৯নং উত্তর পাহাড়তলী ও ১০নং উত্তর কাট্টলী ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের গণসংযোগকালে এসব কথা দেন।
সকাল থেকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় সদস্য নাজিম উদ্দিন আলম ও হুম্মাম কাদের চৌধুরীসহ বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে ডা: শাহাদাত হোসেন উত্তর পাহাড়তলীর ওয়ার্ডের ফয়’স লেক নুরিয়া মাদরাসার সামনে থেকে গণসংযোগ শুরু করে আব্দুল হামিদ সড়ক, আকবরশাহ, শহীদ লেইন, দুলালাবাদ, সিডিএ মার্কেট, ডিটি রোড, অলঙ্কার মোড়, আব্দুল আলী নগর, নেছারিয়া মাদরাসা, জাকির হোসেন রোড়, মালিপাড়া, কৈবল্যধাম আশ্রম, পূর্ব ফিরোজশাহ, বিশ^কলোনী, জানারখীল রেল গেট চত্বর গিয়ে শেষ হয়।
উত্তর কাট্টলী ওয়ার্ডের গণসংযোগ মোস্তফা হাকিম হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে বশির মো: বাড়ি সড়ক, গার্লস স্কুল, হিন্দুপাড়া, চৌধুরী বাড়ি, বিশ^াস পাড়া, কমিউনিটি সেন্টার মোড়, পণ্ডিত বাড়ি, কর্নেলহাট মোড়, সিডিএ আবাসিক, নিউ মনসুরাবাদ, আগ্রাপাড়া, নবাববাড়ী রেস্টুরেন্ট মোড়, মনসুরাবাদ উপল ক্লাবের সামনে গিয়ে পথসভায় মিলিত হয়।
এ সময় ডা: শাহাদাত হোসেন বলেন, অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি হাজার বছরের ঐতিহ্য সমৃদ্ধ এলাকা চট্টগ্রাম। এখানে ঐতিহাসিক ও পুরাতাত্ত্বিক নিদর্শনে ভরপুর। বিএনপির আমলে পাহাড়তলী চক্ষু হাসপাতাল, ইউএসটিসি, চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্র স্থাপনসহ ফয়’স লেক ও চিড়িয়াখানাকে আধুনিকায়ন করা হয়েছিল। পরে পর্যটন শিল্পের বিকাশে সুপরিকল্পিত পদক্ষেপ না থাকায় এ শিল্পকে জাতীয় অর্থনীতির অন্যতম স্তম্ভ করা যায়নি। এ খাতে অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ নিলে চট্টগ্রাম পর্যটকদের স্বর্গভূমি বিবেচিত হতো। পর্যটন শিল্পকে জাতীয় আয়ের প্রধান খাত হিসেবে গ্রহণ করা সম্ভব হবে।
তিনি এলাকাবাসীর উদ্দেশে বলেন, আপনারা দেশের জনগোষ্ঠীর একটি অংশ। এসব এলাকার ভাসমান, বস্তিবাসী ও ভূমিহীন মানুষের সংখ্যা বেশি। তারা সুবিধা ও শিক্ষা বঞ্চিত। কিন্তু এসব হতদরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নের কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। এখানে পাহাড় ধস, সেনিটেশন, শিক্ষা, যাতায়াত ও বিভিন্ন সমস্যা দীর্ঘদিন বিরাজমান রয়েছে। আমি মেয়র নির্বাচিত হলে হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য নিরাপদ আবাসন সমস্যার সমাধানে অগ্রাধিকার দিবো।
গণসংযোগে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক ডাকসুর ভিপি আমান উল্লাহ আমান বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র হরণকারী একটি দল। তারা দিনের ভোট রাতে নিয়ে সংসদে গিয়ে মানুষের বাক স্বাধীনতা কেঁড়ে নিয়েছে। মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তারা মুখে গণতন্ত্রের কথা বলে বাকশাল কায়েম করেছে। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট চোরদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে ধানের শীষকে জয়ী করতে হবে।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ডাকসুর সাবেক এজিএস নাজিম উদ্দীন আলম, হুম্মাম কাদের চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম-আহ্বায়ক এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, চাকসু ভিপি নাজিম উদ্দিন, বিএনপি নেতা ইসহাক কাদের চৌধুরী, নগর বিএনপির সদস্য আহমেদুল আলম চৌধুরী রাসেল, গাজী সিরাজ উল্লাহ, মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, মো: কামরুল ইসলাম, আকবরশাহ থানা বিএনপির সভাপতি ও উত্তর পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবদুস সাত্তার সেলিম, সাধারণ সম্পাদক মাইনুদ্দিন চৌধুরী মাইনু, বিএনপি নেতা নুরুল আকবর কাজল, আলী আজম চৌধুরী, রেহান উদ্দীন প্রধান, স্বেচ্ছাসেবক দলের সা: সম্পাদক বেলায়েত হোসেন বুলু, উত্তর কাট্টলী ওয়ার্ড বিএনপির সভাপতি ও কাউন্সিলর প্রার্থী রফিক উদ্দীন চৌধুরী, মহিলা কাউন্সিলর প্রার্থী ছকিনা বেগম, উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সভাপতি জমির আহমেদ, সা: সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সা: সম্পাদক ফরিদুল আলম চৌধুরী, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দিদারুল ফেরদৌস, হাবিবুর রহমান মাসুম, শহীদুল্লাহ বাহার, জিয়াউর রহমান জিয়া, আলী মর্তুজা খান, জমির উদ্দীন নাহিদ, মাসুম চৌধুরী, নুর মোহাম্মদ, মনজুর আলম, আলী আক্কাস, মো: আলাউদ্দীন, শওকত আলী বাবুল, নুর বক্স মিলন, মেজবাহ উদ্দিন, মো: ইউনুছ প্রমুখ।


আরো সংবাদ



premium cement