২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ধামইরহাট সীমান্তে দুই বাংলার মানুষের মিলনমেলা

-

নওগাঁর ধামইরহাট সীমান্তে দুই বাংলার হাজারো মানুষের মিলনমেলা অনুষ্ঠিত হয়। ১৪ বিজিবি পতœীতলা ব্যাটালিয়নের অধীনে উপজেলার আগ্রাদ্বিগুন বিওপির বাংলাদেশ অভ্যন্তরে মেইন পিলার ২৫৬ এর সাব-পিলার ৯ এর কাছে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়। করোনার কারণে স্বল্প পরিসরে গত রোববার বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী এ মিলনমেলার আয়োজন করা হয়। ওপার বাংলার বিএসএফের ১২২ ব্যাটালিয়নের অন্তর্গত জলঘর ও হরিবংশপুর বিএসএফ ক্যাম্পের সদস্যদের উপস্থিতিতে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।
মিলনমেলায় বিএসএফ তাদের কাঁটাতারের দরজা খুলে দেয়। ভারতের হাজার হাজার মানুষ তাদের নাগরিকত্ব আধার কার্ড দেখিয়ে বাংলাদেশে প্রবেশ করে। মিলনমেলায় দুই বাংলার কয়েক জেলার লোকজনের সমাগম ঘটে। বিশেষ করে নওগাঁ, জয়পুরহাট, বগুড়া ও রাজশাহী জেলার হাজার হাজার মানুষ মাইক্রো, কার, ভটভটি ও ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে আসেন তাদের প্রিয়জনদের সাথে দেখা করতে। ভারতের লোকজন বাংলাদেশে প্রবেশ করতে পারলেও বাংলাদেশের কোনো লোক ভারতে প্রবেশ করতে পারেনি। ভারতের গঙ্গরামপুরের সাহারা বানু বলেন, নওগাঁ জেলার মহাদেবপুর নান্দাস গ্রামে আত্মীয়স্বজনদের সাথে অনেক দিন পর মিলিত হতে পেয়ে আমরা খুব খুশি। জয়পুরহাটের মঙ্গলবাড়ী গ্রামের অনিতা বর্মণ বলেন, সীমান্ত খুলে দেয়ায় অনেক দিন পর তার কাকা-কাকীদের সাথে সাক্ষাৎ হলো। দুই বাংলার লোকজন তাদের আত্মীয় স্বজনদের সাথে দেখা সাক্ষাতের সাথে বিভিন্ন ধরনের উপহারসামগ্রী বিতরণ করেন। মিলনমেলা উপলক্ষে সীমান্তের কাঁটাতারের কাছে বিভিন্ন পণ্যসামগ্রী কেনাবেচা হয়। আগ্রাদ্বিগুন বাজার থেকে সীমান্তবর্তী ওই মিলনমেলা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তাজুড়ে যানজট লেগে ছিল। তবে সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নজরদারি জোরদার করা হয়।

 


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল