০২ মার্চ ২০২১
`
চট্টগ্রামে নির্বাচনী সহিংসতা

আ’লীগের অন্তঃকোন্দলে দুই খুনে জড়িত ৩ জন গ্রেফতার

-

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় সহিংসতায় আওয়ামী লীগ কর্মী আজগর আলী বাবুল হত্যায় জড়িত একজন এবং ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রোহিত খুনে অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। গতকাল সোমবার তাদের গ্রেফতারের কথা জানান পুলিশ ও র্যাব।
র্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবছার জানান, নগরীর আগ্রাবাদের পাঠানটুলি এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আজগর আলী বাবুল হত্যা মামলায় পলাতক আসামি দেলোয়ার রশিদকে (৪২) গ্রেফতার করেছে র্যাব। গ্রেফতার দেলোয়ার রশিদ মোগলটুলি ওসমান গণি কন্ট্রাক্টর বাড়ির মফিজুল হকের ছেলে। তিনি বাবুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। ঘটনার পর থেকে দেলোয়ার পলাতক ছিলেন।
গত ১২ জানুয়ারি রাতে ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও ‘বিদ্রোহী’ প্রার্থী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেয়া হলে মো: আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান।
এ দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে খুনের শিকার হন ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রোহিত (২০)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম নগরীর কদমতলী ও রাজধানী ঢাকা থেকে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত মো: মহিউদ্দিন (২৯) ও সাইফুল ইসলাম বাবুকে (২০) গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।
সাইফুল ইসলাম বাবু ভোলা জেলার লালমোহন এলাকার খায়রুল ইসলামের ছেলে। মহিউদ্দিন চট্টগ্রাম নগরীর চকবাজার থানার ডিসি রোডের আলী করিমের ছেলে।
নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান নয়া দিগন্তকে বলেন, পুলিশের চোখ ফাঁকি দিতে আসামি মহিউদ্দিন তার মুখের দাঁড়ি ফেলে দেন। আরেক আসামি সাইফুল ইসলাম বাবু তার বেশভূষা পরিবর্তন করে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ভারতে পালানোর উদ্দেশ্যে ঢাকায় বসে প্রস্তুতি নিচ্ছিলেন। গ্রেফতার দুই আসামিকে জিজ্ঞাসাবাদে আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে তিনি জানান। গত ৮ জানুয়ারি বিকেলে আশিকুর রহমান রোহিতকে ছুরিকাঘাত করা হয়। ১৫ জানুয়ারি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।



আরো সংবাদ


বিদ্যুৎক্ষেত্রে চীনের হানায় অন্ধকার হয়ে গিয়েছিল মুম্বাই! বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী যেকোনো সংকটে দেশের মানুষ ঢাবির দিকে তাকিয়ে থাকে : নুর ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৩ বিজ্ঞান প্রথম অধ্যায় : আমাদের পরিবেশ বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : আমাদের মুক্তিযুদ্ধ ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৩ এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র গল্প : অপরিচিতা এসএসসি পরীক্ষার লেখাপড়া : রসায়ন একাদশ অধ্যায় : খনিজ সম্পদÑ জীবাশ্ম আজ তৃতীয় দফা করোনা টেস্ট অ্যাতলেটিকো ও লিভারপুলের জয় বসুন্ধরা কিংসের খেলা মালদ্বীপে

সকল