১১ মে ২০২১
`
চট্টগ্রামে নির্বাচনী সহিংসতা

আ’লীগের অন্তঃকোন্দলে দুই খুনে জড়িত ৩ জন গ্রেফতার

-

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় সহিংসতায় আওয়ামী লীগ কর্মী আজগর আলী বাবুল হত্যায় জড়িত একজন এবং ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রোহিত খুনে অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। গতকাল সোমবার তাদের গ্রেফতারের কথা জানান পুলিশ ও র্যাব।
র্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবছার জানান, নগরীর আগ্রাবাদের পাঠানটুলি এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আজগর আলী বাবুল হত্যা মামলায় পলাতক আসামি দেলোয়ার রশিদকে (৪২) গ্রেফতার করেছে র্যাব। গ্রেফতার দেলোয়ার রশিদ মোগলটুলি ওসমান গণি কন্ট্রাক্টর বাড়ির মফিজুল হকের ছেলে। তিনি বাবুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। ঘটনার পর থেকে দেলোয়ার পলাতক ছিলেন।
গত ১২ জানুয়ারি রাতে ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও ‘বিদ্রোহী’ প্রার্থী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেয়া হলে মো: আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান।
এ দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে খুনের শিকার হন ছাত্রলীগ নেতা আশিকুর রহমান রোহিত (২০)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম নগরীর কদমতলী ও রাজধানী ঢাকা থেকে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত মো: মহিউদ্দিন (২৯) ও সাইফুল ইসলাম বাবুকে (২০) গ্রেফতার করে বাকলিয়া থানা পুলিশ।
সাইফুল ইসলাম বাবু ভোলা জেলার লালমোহন এলাকার খায়রুল ইসলামের ছেলে। মহিউদ্দিন চট্টগ্রাম নগরীর চকবাজার থানার ডিসি রোডের আলী করিমের ছেলে।
নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান নয়া দিগন্তকে বলেন, পুলিশের চোখ ফাঁকি দিতে আসামি মহিউদ্দিন তার মুখের দাঁড়ি ফেলে দেন। আরেক আসামি সাইফুল ইসলাম বাবু তার বেশভূষা পরিবর্তন করে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ভারতে পালানোর উদ্দেশ্যে ঢাকায় বসে প্রস্তুতি নিচ্ছিলেন। গ্রেফতার দুই আসামিকে জিজ্ঞাসাবাদে আদালতের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে তিনি জানান। গত ৮ জানুয়ারি বিকেলে আশিকুর রহমান রোহিতকে ছুরিকাঘাত করা হয়। ১৫ জানুয়ারি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৫০৯)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৯৯৪২)হামাসের কমান্ডার নিহত (৬১৭৭)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৪৪)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৯৫)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৭৫)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫১৯৩)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬৪৯)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৬০৭)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৯০)