২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সুস্পষ্ট নীতিমালায় হকার্সদের পুনর্বাসন করা হবে : রেজাউল করিম

-

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, গণমানুষের কল্যাণে কাজ করাই আমার রাজনৈতিক অঙ্গীকার। মেয়র নির্বাচিত হয়ে আমি ক্ষুদ্র ব্যবসায়ীদের কল্যাণে বিশেষ প্রকল্প চালু করার উদ্যোগ নেবো। ফুটপাথে যারা ব্যবসা করে জীবিকা চালায় তাদের ব্যাপারে সুস্পষ্ট একটি নীতিমালা সবার সমম্বয়ে প্রণয়ন করবে সিটি করপোরেশন। যাতে হকাররা ব্যবসার কাজ চালাতে পারে এবং জনসাধারণের চলাচলেও বিঘœ না ঘটে।
তিনি আরো বলেন, ‘একটি আধুনিক, মানবিক, ব্যবসাবান্ধব ও গতিময় নগরী গড়তে আগামী ২৭ জানুয়ারি আমাকে নৌকা মার্কায় ভোট দিন। আমি একজন কাজ পাগল মানুষ, আমি কাজ করতে চাই। এই কাজপাগল মানুষ নগরবাসীকে নিয়ে এই শহরকে গড়তে চায়।’ যাতে করে ব্যবসায়ীরা নিরাপদ, যানজটমুক্ত ব্যবসায় পরিচালনা করতে পারে।
গতকাল রোববার চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী মো: রেজাউল করিম চৌধুরীকে সমর্থন জানিয়ে চট্টগ্রাম ফুটপাথ হকার্স সমিতির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সভায় হকার্স নেতৃবৃন্দ বলেন, যে ব্যক্তি দেশমাতৃকার জন্য পারিবারিক জৌলুস ও আয়েশ আমোদ ছেড়ে জীবনের মায়া ভুলে সশস্ত্র হানাদারের বিরুদ্ধে বুক চেতিয়ে যুদ্ধ করতে পারে তার উপর আস্থা রেখে জননেত্রী শেখ হাসিনা আমাদের প্রত্যাশাকে সম্মান জানিয়েছেন। কারণ যিনি বীর, যিনি ত্যাগী, যিনি আদর্শে অবিচল সেই রেজাউল করিমের হাতে সর্বস্তর ও শ্রেণী পেশার মানুষের কল্যাণ নিহিত রয়েছে বলে আমরা বিশ্বাস করি। তাই আমরা নৌকার বিজয়ের জন্য মাঠে আছি এবং আগামী ২৭ তারিখ নৌকায় ভোট দিয়ে সৎ, নিষ্ঠাবান, দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বিজয়ী করকে সর্বোচ্চ ভূমিকা রাখব।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ মহানগর আওয়ামী লীগের বন পরিবেশ সম্পাদক মশিউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ও ফটিকছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, মোতালেব চৌধুরী, প্রবীর দাশ তপু, শওকত হোসেন, নুরুল আকবর, নুরুল করিম, কাউন্সিলর প্রার্থী আবদুস সালাম মাসুম, মহিলা কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, শওকত হোসেন মুন্না, নাছির উদ্দিন, রফিকুল মন্নান জুয়েল, সজীব তালুকদার, নুরুল আলম লেদু, মো: কামাল হোসেন, খন্দকার মো: দেলোয়ার, আলমগীর, জহির উদ্দিন প্রমুখ নেতা। পরে তিনি রিয়াজ উদ্দিন বাজার, জহুর হকার মার্কেট এলাকায় গণসংযোগ করেন।


আরো সংবাদ



premium cement