২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
মতবিনিময় ও গণসংযোগকালে ডা: শাহাদাত

ভয় দেখিয়ে সরকারদলীয় সন্ত্রাসীরা কেন্দ্রে ভোটার উপস্থিতি কমানোর পাঁয়তারা করছে

-

চসিক নির্বাচনে মেয়রপ্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, চসিক নির্বাচনের পরিবেশ এখনো সবার জন্য সমান হয়নি। ভয়ভীতি প্রদর্শন করে সরকারদলীয় সন্ত্রাসীরা কেন্দ্রে ভোটারের উপস্থিতি কমনোর পাঁয়তারা করছে। ২৭ জানুয়ারি কেন্দ্র দখল ও ভোট কারচুপি ঠেকিয়ে চসিক নির্বাচনে ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। সে জন্য ছাত্রদল নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে। সর্বশক্তি দিয়ে এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নির্বাচনী মাঠে ছাত্রদলকে আরো বেশি কৌশলী ও সক্রিয় হয়ে কাজ করার বিকল্প নেই। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় ছাত্রদলকে ভ্যানগার্ডের ভূমিকা পালন করতে হবে। চট্টগ্রামের ছাত্রসমাজকে ঐক্যবদ্ধভাবে নগরীর ৪১ ওয়ার্ডের কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করে কাজ করার জন্য তিনি ছাত্রদল নেতৃবৃন্দকে পরামর্শ দেন।
তিনি গতকাল শনিবার দুপুরে চসিক নির্বাচন উপলক্ষে নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
এর আগে তিনি মহানগর ছাত্রদল নেতৃবৃন্দকে সাথে নিয়ে নগরীর কাজীর দেউড়ি মোড়, ভিআইপি টাওয়ার, কাজীর দেউড়ি বাজার, নূর আহমদ সড়কে গণসংযোগ করে দলীয় কার্যালয়ের সমাবেশে যোগ দেন। পরে মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেন মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক দলের নেতাদের নিয়ে নগরীর ওয়াসা মোড়, জমিয়তুল ফালাহ, দামপাড়াসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।
এতে ধানের শীষের প্রার্থী ডা: শাহাদাত বলেন, সব বাধাবিপত্তি অতিক্রম করে আমাদের এগিয়ে যেতে হবে। জনগণকে উৎসাহী করে ভোটকেন্দ্রে নিরাপদে ভোট দেয়ার নিরাপত্তা দিতে হবে ছাত্রদলকে। মামলা হামলা যাই হোক জনগণকে নিয়ে ভোটকেন্দ্রে থাকতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। বর্তমান সরকারের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। তাই আসন্ন চসিক নির্বাচনে জনগণের ভোটাধিকার রার্থে ভোটারদের ভোটকেন্দ্রে নিতে ছাত্রদল কর্মীদের সক্রিয় ভূমিকা রাখতে হবে।
এ সময় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, ধানের শীষ হচ্ছে গৃহবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির প্রতীক। আপনারা প্রত্যেক ভোটারের কাছে যাবেন এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে সালাম জানাবেন। সে সাথে ধানের শীষ প্রতীক, কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর পক্ষে ভোট চাইবেন। ইনশা আল্লাহ বিজয় আমাদের সুনিশ্চিত হবে।
চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক মো: সাইফুল আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের পরিচালনায় বক্তব্য রাখেনÑ মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন, সালাউদ্দিন কাদের আসাদ, মো: আরিফুর রহমান (মাস্টার আরিফ), জহির উদ্দীন বাবর, আরিফুর রহমান মিঠু, সাব্বির আহমেদ, মাহমুদুর রহমান বাবু, ইসমাইল হোসেন, মো: আনাছ, জাহেদ হোসেন খান জসি, নুর নবী মহররম প্রমুখ।
ডা: শাহাদাতের গাড়িতে হামলার অভিযোগ
এ দিকে চসিক নির্বাচনে গণসংযোগকালে বিএনপির মেয়রপ্রার্থী ডা: শাহাদাত হোসেনের ওপর শাসক দলের হামলার অভিযোগ উঠেছে। গতকাল শনিবার বিকেলে নগরীর ২৫ নং রামপুর ওয়ার্ডে ঈদগাঁ রূপসা বেকারির সামনে এ ঘটনা ঘটে।
ডা: শাহাদাত দাবি করেছেন, শনিবার গণসংযোগ চলাকালে আমার ওপর হামলা চালানো হয়েছে। রামপুর ওয়ার্ডে ঈদগাঁ রূপসা বেকারির সামনে দিয়ে গণসংযোগ করে যাওয়ার সময় আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর প্রার্থীর সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্র নিয়ে আমার গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। নেতাকর্মীদের আহত করেছে। এর আগে বৃহস্পতিবার রাতে মধ্যম রামপুর বড়পুকুর এলাকায় সরকার দলীয় সন্ত্রাসী সাইফুর রহমান পলাশের নেতৃত্বে সন্ত্রাসীরা ধানের শীষের পোস্টার লাগানোর সময় নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এমতাবস্থায় ভয়ভীতিহীন পরিবেশে নির্বাচন করতে হলে ওয়ার্ডে ওয়ার্ডে যাদের নাম সন্ত্রাসী তালিকা আছে তাদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে।
ডা: শাহাদাতের জন্য দোয়া কামনা
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেনের জন্য কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে নগরীর বাদুরতলা শাহী আবাসিকস্থ দারুচ্ছুন্নাহ ইসলামিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় এ মাহফিল অনুষ্ঠিত হয়।
১৬ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মঞ্জুর আলম মঞ্জুর দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন। চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক ও চকবাজার থানা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি নূরুল আলম শিপুর ব্যবস্থাপনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক চকবাজার ছাত্রদলের সিনিয়র সহসভাপতি নূরুল হাসান টিপু, ছাত্রদলের সহসভাপতি মোহাম্মদ জিকু, ছাত্রদলের সেক্রেটারি মোহাম্মদ রানা, থানা ছাত্রদলের সহ-অর্থ সম্পাদক রাহুল, দফতর সম্পাদক শহীদ প্রমুখ।
দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে মঞ্জুর আলম মঞ্জুর বলেন, ডা: শাহাদাত একজন মেধাবী ও পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব। চসিক নির্বাচনে তিনি বিজয়ী হলে চট্টগ্রাম নগর একজন যোগ্য অভিভাবক পাবে। নির্বাচনে ডা: শাহাদাত হোসেন সফলকাম হবেন ইন্শা আল্লাহ।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল