১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
গণসংযোগে ডা: শাহাদাত

মেয়র হলে অগ্রাধিকার ভিত্তিতে জলাবদ্ধতা নিরসন করব

চসিক নির্বাচন
-

চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ও নগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, বর্তমানে চট্টগ্রামে নাগরিক সুবিধা বলতে কিছুই নেই। বর্ষা মৌসুমে অতি বৃষ্টি ও জোয়ারের কারণে চট্টগ্রাম পানির নিচে তলিয়ে যায়। সেই দৃশ্য আমরা সবাই দেখেছি। বর্ষা মৌসুমে নগরজুড়ে ভয়াবহ দুর্দশার সৃষ্টি হয়। তখন মানুষকে বলতে শুনেছিÑ চট্টগ্রাম অভিভাবকহীন হয়ে পড়েছে। চট্টগ্রামে আর বসবাস করা যাবে না। পরিষ্কার-পরিচ্ছন্ন একটি মেগা সিটি, স্মার্ট সিটি, নির্মল পরিবেশবান্ধব শহর নগরবাসীর প্রত্যাশা। আমি মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে আগে জলাবদ্ধতা নিরসন করব।
তিনি গতকাল বৃহস্পতিবার নগরীর ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ও ২৭ নম্বর দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডে ধানের শীষ প্রতীকের পক্ষে নির্বাচনী গণসংযোগকালে এসব কথা বলেন। নগরীর বাদামতলী মোড় থেকে গণসংযোগ শুরু হয়ে মৌলভীপাড়া, চৌমুহনী বাজার, হাজিপাড়া, পানওয়ালাপাড়া, আসকারাবাদ, মিয়াবাড়ী, মোল্লাপাড়া, মুহুরীপাড়া, রঙ্গিপাড়া, শান্তিবাগ, বসুন্ধরা হয়ে মুন্সিপাড়া ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের হালিশহর শাপলা ক্লাবস্থ জিলানী টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে বেপারীপাড়া সিডিএ আবাসিক বুডির মাজার, বলির পাড়া, সিডিএ নং রোড, শিশু হাসপাতাল, শিশু পার্ক, আবিদের পাড়া হয়ে লাকি প্লাজার মোড়ে এসে পথসভায় মিলিত হয়।
এ সময় ধানের শীষের প্রার্থী ডা: শাহাদাত হোসেন জলাবদ্ধতা নিরসনে দীর্ঘমেয়াদি মহাপরিকল্পনা নিয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে উল্লেখ করে বলেন, নগর উন্নয়নে সঠিক পরিকল্পনার অভাব রয়েছে। যত দিন পর্যন্ত জলাবদ্ধতা নিরসন হবে না তত দিন পর্যন্ত চট্টগ্রাম নগরবাসীর দুঃখ-দুর্দশা লাঘব হবে না। নির্বাচিত হলে নালা-নর্দমা, খাল ও নদী খনন করে সার্বক্ষণিক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব। নগরবাসীর এসব প্রত্যাশা পূরণে নিজেকে আত্মনিয়োগ করব। তাই সিডিএ, ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, বন্দর, বিটিসিএল, পিডিবি, সিজিডিএলসহ সেবা সংস্থাগুলো নিয়ে সমন্বিত পরিকল্পনা করে জলাবদ্ধতা নিরসনে স্থায়ী সমাধান করার উদ্যোগ নেব।
তিনি বলেন, নগরীতে অনেক এলাকায় এখনো গ্যাস, সুপেয় পানির সমস্যা রয়েছে। সেসব এলাকা চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে সুপেয় পানির ব্যবস্থা এবং গ্যাসের সংযোগ প্রদানে সর্বোচ্চ চেষ্টা করব। বর্তমানে মশার প্রজনন মৌসুমে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। জনগণ মশার উপদ্রবে এত বিরক্ত, তাতে জীবন যাপন কষ্টদায়ক হয়ে পড়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে মশা নিধনে পর্যাপ্ত বরাদ্দ নেয়ার পাশাপাশি স্বাস্থ্য সংস্থাসহ সবার সহযোগিতায় মশা নিধনে অগ্রাধিকার দেয়া হবে।
তিনি বলেন, চট্টগ্রামে পরিকল্পিত উন্নয়ন হচ্ছে না, যার যখন যেখানে ইচ্ছে সেটি নির্মাণ করছে। চট্টগ্রামকে আগামী ২০-৫০ বছরের পরিকল্পনা নিয়ে এ শহরের উন্নয়ন করতে হবে। ব্যক্তিস্বার্থে চট্টগ্রামকে পিছিয়ে না নিয়ে সব রাজনৈতিক দলের নেতাসহ সব শ্রেণিপেশার মানুষ নিয়ে পরামর্শ কমিটি করে পরিকল্পিত, নান্দনিক, বাসযোগ্য নগরী হিসাবে গড়ে তুলব।
গণসংযোগে অংশ নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাসেম বক্কর বলেন, উন্নয়নের নামে সরকারের নেতাকর্মীরা শুধু পকেট ভারী করেছে। নগরবাসীর কল্যাণে কোনো কাজ করা হয়নি।
গণসংযোগকালে উপস্থিত ছিলেনÑ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, সদস্য গাজী সিরাজ উল্লাহ, মোহাম্মদ কামরুল ইসলাম, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি ও কাউন্সিল প্রার্থী মো: সেকান্দর, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এস এম ফরিদুল আলম, মহিলা কাউন্সিলর প্রার্র্থী খালেদা বোরহান, নগর বিএনপি নেতা মাহবুবুল হক, মো: ইকবাল হোসেন, সাবের আহমেদ, বুলবুল আহমেদ, মো: জমির আহমদ, লুৎফুর আলম, মো: হোসেন, ইকবাল হোসেন, ফয়েজুল ইসলাম, মনিরুজ্জামান টিটু, মঞ্জুর মিয়া, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, সেলিম হাফেজ, ছালেহ জহুর, আব্দুর রহমান কোম্পানী, কামাল উদ্দিন সর্দার, মো: শহীদ, হাসান রুবেল, মিজানুর রহমান মোস্তফা, আব্দুল মাবুদ প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল