২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে শিশু ধর্ষণ ও হত্যার মামলায় আসামির মৃত্যুদণ্ড

-

বরিশালে তৃতীয় শ্রেণীর ছাত্রীকে (৮) ধর্ষণ করে হত্যা ও লাশ গুমের ঘটনায় দায়ের করা মামলায় আসামি আবুল কালাম আজাদ ওরফে কালুকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত কালু বরিশাল নগরের এয়ারপোর্ট থানাধীন কাশিপুরের গণপাড়া এলাকার মৃত ওয়াহাব খানের ছেলে।
জানা গেছে, ২০১৮ সালের ১১ মার্চ পূর্ব গণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী সীমা আক্তার প্রতিদিনের মতো তার বিদ্যালয়ে যায়। বিদ্যালয়ের শৌচাগার বন্ধ থাকায় সে পার্শ্ববর্তী কালুর বাড়ির শৌচাগারে যায়। এ সময় কালু ওই শিশুকে অপহরণ করে ধর্ষণ করেন। এরপরে তাকে হত্যা করে লাশ বস্তাবন্দী করে একই এলাকার হালিম মাস্টারের বাড়ির কবরস্থানে ফেলে রাখেন। ঘটনার দুই দিন পর ১৩ মার্চ ওই কবরস্থান থেকে লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা মাহামুদা বেগম বাদি হয়ে আসামির নাম উল্লেখ করে বরিশাল এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করেন। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর এয়ারপোর্ট থানার ইন্সপেক্টর আব্দুর রহমান মুকুল আদালতে চার্জশিট দেন। আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল বৃহস্পতিবার এই রায় দেন।
আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ফয়জুল হক ফয়েজ জানান, এটি একটি যুগান্তকারী রায়। আট বছরের শিশু সীমাকে ধর্ষণের অপরাধে আসামিকে মৃত্যুদণ্ড, অপহরণের ঘটনায় যাবজ্জীবন এবং লাশ গুমের ঘটনায় সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়াও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আসামির সম্পদ বাজেয়াপ্ত করে দেড় লাখ টাকা ভিকমের পরিবারকে দেয়ার নির্দেশ দেন আদালত।
আইনজীবী মোখলেছুর রহমান বাচ্চু জানান, বাদির পক্ষ হয়ে আমরা এই মামলায় আইনি সহায়তা করেছি। আমরা এই রায়ে সন্তুষ্ট।
গাজীপুরে চাকরির প্রলোভনে কিশোরীকে ধর্ষণ : যুবক গ্রেফতার
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরে চাকরির প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণের অভিযোগে র্যাব এক যুবককে গ্রেফতার করেছে। তাকে ভাওয়াল জাতীয় উদ্যান এলাকা থেকে গ্রেফতার করা হয়। গতকাল বৃহস্পতিবার র্যাব-১’র পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতের নাম আবু হানিফ (২৮)। সে গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন ইটাহাটা গ্রামের মৃত আনছার আলীর ছেলে। পেশায় সে গ্যারেজ মেকানিক।
র্যাব কর্মকর্তা জানান, সাত মাস আগে গাজীপুর সদর থানার ন্যাশনাল পার্ক এলাকার ওই কিশোরীকে (১৯) সিভিল অ্যাভিয়েশনে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে সম্পর্ক গড়ে তোলে আবু হানিফ। সম্পর্কের জেরে ভিকটিম নারীকে বিভিন্ন স্থানে নিয়ে দিনের পর দিন ধর্ষণ করে আসছিল হানিফ। ভিকটিম পরে এ বিষয়ে র্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কার্যালয়ে অভিযোগ করে।
ওই অভিযোগের ভিত্তিতে র্যাব সদস্যরা বুধবার রাত ৭টার দিকে অভিযান চালিয়ে অভিযুক্ত হানিফকে গ্রেফতার করে। হানিফ র্যাবের কাছে ঘটনার স্বীকারোক্তী দিয়েছে। অভিযুক্তকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

সকল