২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কালিয়াকৈর বাজারে অগ্নিকাণ্ড : অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে

করিমগঞ্জে অগ্নিকাণ্ডে ১৫ বসতঘর ছাই ষ
-

গাজীপুরের কালিয়াকৈর বাজারে গতকাল সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুনে মালামালসহ অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় সোয়া এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভান।
কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কবিরুল আলম জানান, সন্ধ্যা সোয়া ৫টার দিকে কালিয়াকৈর বাজার রোডের একটি হার্ডওয়ারের দোকানে আগুনের সূত্রপাত হয়। দোকানে থাকা দাহ্য পদার্থের সংস্পর্শে আসায় আগুন মুহূর্তেই বাজার রোডসহ পাশর্^বর্তী ফুলবাড়িয়া রোড ও কসিম উদ্দিন রোডের বিভিন্ন মার্কেট ও দোকানে ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কালিয়াকৈর, সাভার ইপিজেড ও মির্জাপুর (টাঙ্গাইল) স্টেশনের ৬টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করেন। অধিকাংশ দোকানপাট পানির ওপর কাঠ দিয়ে নির্মিত হওয়ায় এবং উৎসুক জনতার ভিড়ের কারণে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীদের বেগ পেতে হয়।
ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় সোয়া এক ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নেভাতে রাত ৮টা পর্যন্ত ড্যাম্পিংয়ের কাজ করছিলেন তারা। আগুনে কালিয়াকৈর বাজার এলাকার ওই তিনটি রোডের হার্ডওয়ার, স্টেশনারী, মুদি, ওষুধ, কাপড়, টেইলার্সসহ অর্ধশতাধিক দোকান ও মালামাল পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষতির পরিমাণ জানা যায়নি।
করিমগঞ্জে অগ্নিকাণ্ডে ১৫ বসতঘর পুড়ে ছাই : অর্ধকোটি টাকার ক্ষতি
কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের করিমগঞ্জে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে কোয়েল পাখির খামারসহ ১৫ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে সাত-আটটি পরিবারের অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। গত রোববার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার জয়কা ইউনিয়নের নানশ্রীর কদমতলী দক্ষিণপাড়ায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্র জানায়, রোববার রাত সাড়ে ১০টার দিকে নানশ্রীর কদমতলী দক্ষিণপাড়ায় সোহরাব মিয়ার বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন আশপাশের বাড়িঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই কোয়েল পাখির একটি খামার ও বেশ কয়েকটি পরিবারের ১৫টি বসতঘর ধান-চাল, টাকা ও মালামালসহ পুড়ে যায়।
কিশোরগঞ্জের ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোবারক আলী জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

 


আরো সংবাদ



premium cement
শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি

সকল