২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
সংবাদ সম্মেলনে মামুনুল হক

ক্ষমতায় গেলে সব ভাস্কর্য অপসারণ করা হবে

-

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে শুধু বঙ্গবন্ধুর ভাস্কর্য নয়, দেশের সব ধরনের ভাস্কর্য অপসারণ করা হবে। তিনি বলেন, ইসলামী দৃষ্টিকোণ থেকে মানুষ কিংবা প্রাণীর ভাস্কর্য নির্মাণ অনৈসলামিক সংস্কৃতি হওয়ায় আলেমসমাজ এর প্রতিবাদ করছে। সেই সূত্রে আমিও ভাস্কর্য তথা মূর্তি নির্মাণের বিরুদ্ধাচারণ করে আমার বক্তব্য তুলে ধরেছি। এটা ঈমানের প্রশ্ন। এ ব্যাপারে থেমে যাওয়ার সুযোগ নেই। কিন্তু একটি মহল সুকৌশলে ভাস্কর্য নির্মাণের এই বিরোধিতাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরোধিতা বলে আখ্যায়িত করার চেষ্টা করছে। মামুনুল হক আরো বলেন, স্বাধীনতা সংগ্রামের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একজন মরহুম মুসলিম নেতা হিসেবে পরিপূর্ণ শ্রদ্ধা করি এবং তার রূহের মাগফিরাত কামনা করি। কখনো কোনোভাবেই এমন একজন জাতীয় নেতার বিরুদ্ধাচরণ করি না এবং করাকে সমীচীনও মনে করি না। আমাদের বক্তব্য ভাস্কর্যের বিরুদ্ধে, কোনোভাবেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে নয়।
গতকাল রোববার বাংলাদেশ খেলাফত মজলিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, বায়তুলমাল সম্পাদক মাওলানা মাহবুবুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সাল, যুব মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা আবুল হাসানাত জালালী, মহানগর সভাপতি মাওলানা রুহুল আমীন খান, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন, ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ উবায়দুর রহমান প্রমুখ।
মাওলানা মামুনুল হক বলেন, কোনো মানুষ মারা গেলে দুনিয়াতে তার জন্য যদি কোনো খারাপ কাজ করা হয়, তাহলে তিনি আল্লাহর কাছে লজ্জিত হন। এ জন্য আমরা চাই না মহান নেতা বঙ্গবন্ধু আল্লাহর কাছে লজ্জিত হন। ভাস্কর্যের বিষয়ে শিগগিরই আলেম সমাজের সম্মিলিত বক্তব্য আসবে জানিয়ে এ হেফাজত নেতা বলেন, যা প্রধানমন্ত্রীর কাছেও পাঠানো হবে। আশা করি সরকার বিষয়টি বিবেচনা করবেন।
জামায়াতের সাথে সম্পর্ক থাকার বিষয়ে এক প্রশ্নের জবাবে খেলাফত মজলিস নেতা মামুনুল হক বলেন, দেশে বর্তমানে এটা একটি অপকৌশল। কাউকে ঘায়েল করতে তার ওপর জামায়াত-শিবিরের ট্যাগ লাগিয়ে দেয়া হয়। এভাবে বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে শিবির ট্যাগ দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। তিনি আরো বলেন, আমার বাবা মরহুম শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক যিনি ধর্মীয় ও রাজনৈতিক যুগপৎ একটি ঐতিহাসিক ধারার প্রতিনিধিত্ব করে গেছেন, যা উপমহাদেশে দেওবন্দী ধারা হিসেবে সুপরিচিত। আমি ব্যক্তিগতভাবে সেই ধারারই একজন রাজনৈতিক কর্মী।
তিনি বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আমার বিরুদ্ধে নানামুখী একটি ষড়যন্ত্র দানা বাঁধছে। ভুল তথ্যের ভিত্তিতে প্রশাসনকে আমার বিরুদ্ধে উসকে দেয়া হচ্ছে। আমি আশা করব এই অনভিপ্রেত অপতৎপরতা বন্ধ হবে।
দেশের সর্বজন শ্রদ্বেয় আলেমদের বিরুদ্ধে অপতৎপরতা বন্ধের আহ্বান জানিয়ে মামুনুল হক বলেন, ইসলাম বিদ্বেষী মহল দেশের মধ্যে অরাজকতা সৃষ্টির জন্য বাংলাদেশের সর্বজনশ্রদ্ধেয় দুই মহান ধর্মীয় ব্যক্তিত্ব মরহুম শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক ও মরহুম সৈয়দ ফজলুল করিম পীর সাহেব চরমোনাইর বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও জঘন্য কটূক্তি করে যাচ্ছে। তাদের হাজারো অনুসারীদের উসকে দিয়ে একটি সাম্প্রদায়িক অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা করছে। অথচ সরকার ও প্রশাসন এ ব্যাপারে সম্পূর্ণ নির্বিকার। আমরা এ বিষয়ে সরকারের যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে মামুনুল হক গত ২৭ নভেম্বর রাজধানীর এক বিক্ষোভ মিছিল থেকে আটককৃত ছাত্রদের মুক্তি না দেয়ায় ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তাদের মুক্তি দাবি করেন।


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল