২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রশাসনের আশকারায় ক্ষমতাসীনরা বেপরোয়া : বিএনপি

ঢাকা-১৮ উপনির্বাচনে বিএনপি প্রার্থীর গণসংযোগ : নয়া দিগন্ত -

ঢাকা ও সিরাজগঞ্জের উপনির্বাচনে স্থানীয় প্রশাসনের আশকারায়ই ক্ষমতাসীনরা বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছে বিএনপি।
গতকাল সকালে এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই অভিযোগ করেন।
তিনি বলেন, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে আওয়ামী সন্ত্রাসীরা বেপরোয়াভাবে বীরদর্পে হামলা চালাচ্ছে বিএনপির প্রার্থী, সমর্থক ও ভোটারদের উপরে। এ ছাড়া পুরনো মামলায় কিংবা নতুন গায়েবি মামলার হুমকি দিয়ে দলের নেতাকর্মীদের ওপর পুলিশি নির্যাতন-গ্রেফতার করার হুমকি দিচ্ছে তারা।
জাতীয় সংসদের এই উপনির্বাচনে আইনশৃঙ্খলাবাহিনীর নাকের ডগায় এসব ঘটনা ঘটলেও তারা কোনো ব্যবস্থা তো নেয়নি, বরং তাদের আশকারায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বেপরোয়া হয়ে উঠছে এবং বিএনপির প্রার্থীদের প্রচার-প্রচারণায় ও নির্বাচনী কর্মকাণ্ডে বাধার সৃষ্টি করছে। আমরা এহেন হামলা ও নির্বাচনী প্রচারণায় বাধা প্রদানের ঘটনার নিন্দা জানাচ্ছি।
এই দু’টি নির্বাাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছে অভিযোগ করে প্রিন্স বলেন, একের পর এক তারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছে। তবে জনগণ ভালোই বুঝতে পারছে যে, সরকার তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে দিয়ে এবং তাদের দলীয় কর্মীদেরকে দিয়ে এই উপনির্বাচনে নিজেদের প্রার্থীদের বিজয়ী করতে ভোট ডাকাতির খেলায় উঠে পড়ে লেগেছে।
তিনি বলেন, সরকারের কাছে একটি বিষয় সন্দেহাতীতভাবে পরিষ্কার হয়ে গেছে যে, সুষ্ঠু নির্বাচন হলে তাদের পরাজয় সুনিশ্চিত। তাই তারা দলীয় সন্ত্রাসীদের দিয়ে বলপ্রয়োগের মাধ্যমে স্থানীয় সব নির্বাচন কব্জা করতে চায়। এই দু’টি উপনির্বাচনের ভোট গ্রহণের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রতীয়মান হচ্ছে যে, ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের মতোই এই দু’টি আসনে প্রহসনের নির্বাচন করতে তারা ব্যস্ত হয়ে পড়েছে।
প্রিন্স বলেন, আমরা স্থানীয় জনসাধারণের প্রতি আহ্বান জানাই, নাগরিকদের ভোটের অধিকার রক্ষা করতে ভোট ডাকাতির ষড়যন্ত্র রুখে দিতে হবে। বর্তমান নির্বাচন কমিশনকে বলতে চাই, নির্বাচনের নামে অপকর্ম করলে তাদেরকেও জবাবদিহি করতে হবে।
গত কয়েক দিনে ঢাকা-১৮ আসনে ধানের প্রার্থীর পক্ষে দক্ষিণখানে কর্মিসভায় হামলা, কামারপাড়ার রানাভোলায় মহানগর নেতা মোস্তফা জামানের বাড়িতে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলাসহ সিরাজগঞ্জ-১ আসনের নানা ঘটনা তুলে ধরেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স।
আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ ও সিরাগঞ্জ-১ আসনে ভোট গ্রহণ হবে। ঢাকা-১৮ আসনে এস এম জাহাঙ্গীর ও সিরাজগঞ্জ-১ আসনে সেলিম রেজা বিএনপির প্রার্থী।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে শহীদ জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয় স্কুলের নাম পরিবর্তন এবং গত রাতে ধানমন্ডির কাছে ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ব্যবহার করা গাড়ি থেকে তার ছেলেসহ কয়েকজন নেমে নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনার তীব্র নিন্দাও জানান সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, কক্সবাজারের ওসি প্রদীপ কর্তৃক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা, সিলেটে পুলিশি হেফাজতে রায়হান হত্যাসহ এ ধরনের ঘটনা এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।
ফেনীর ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কর্তৃক আনন্দপুরের সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম রসুল আপেলকে হত্যার হুমকি ও ময়মনসিংহের গৌরীপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে গ্রেফতার এবং শারদীয় দুর্গাপূজার প্রাক্কালে ফরিদপুরের বোয়ালমারী, পটুয়াখালী, গাজীপুরে মন্দির ও পূজামণ্ডপে হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন প্রিন্স।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির এ বি এম মোশাররফ হোসেন, অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, হারুনুর রশীদ, জয়ন্ত কুমার কুণ্ডু, আ ক ম মোজাম্মেল, হাসান জাফির তুহিন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী

সকল