২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টাকা ফেরতের দাবিতে মুরাদনগরে ইন্স্যুরেন্স গ্রাহকদের মানববন্ধন

-

কুমিল্লার মুরাদনগরে বীমার টাকা ফেরত পেতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন গ্রাহকরা। সোমবার দুপুরে বাঙ্গরা বাজার থানাধীন চাপিতলা ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মেয়াদ শেষ হয়ে তিন বছর গত হলেও টাকা ফেরত পাননি গ্রাহকরা। নিরুপায় ভুক্তভোগীরা সরকারের সহযোগিতা কামনা করছেন।
মানববন্ধনে বিক্ষুব্ধরা বলেন, হাঁস-মুরগি, ডিম, গরু-ছাগল বিক্রি করে ১০ বছর মেয়াদি বীমা করেছি। তিন বছর আগেই মেয়াদ শেষ হয়েছে; কিন্তু বড় স্যারদের টেবিলে টেবিলে ঘুরে আমরা ক্লান্ত। মিঠা মিঠা কথা বলে রঙিন স্বপ্ন দেখিয়ে বীমা করিয়েছে। এখন টাকা ফেরত না দিয়ে উল্টো খারাপ ব্যবহার করছে। টাকা ফেরতে দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছি আমরা। মিডিয়ার মাধ্যমে আমাদের দুঃখ-দুর্দশা লাগবের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।
সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ডিভিশনাল কো-অর্ডিনেটর শাখাওয়াত হোসেন বলেন, উপজেলার নৈরপাড়, পূর্বধইর, খামারগ্রাম, মহেশপুর, পার্শ্ববর্তী নবীনগর উপজেলার মাঝিকাড়া ও আহাম্মদপুর শাখার মাধ্যমে বিগত ১৩ বছরে প্রায় ১০ কোটি টাকার বীমা করেন প্রায় ১২শ’ গ্রাহক। এর মধ্যে প্রায় সাড়ে তিন শত গ্রাহকের বীমার মেয়াদ শেষ হলেও গত তিন বছরে একজনকেও বীমার টাকা ফেরত দিতে পারিনি। যার ফলে প্রতিনিয়তই গ্রাহকদের গালমন্দ শুনতে হচ্ছে। এদের মধ্যে একাধিক মৃত্যু দাবির বীমার টাকাও দিচ্ছে না কোম্পানি। যার কারণে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে।
শাখাওয়াত হোসেন আরো বলেন, আমি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর সাতবার আবেদন করেও কোনো সুফল পাইনি। পরে কুমিল্লার অ্যাডভোকেট আরিফুর রহমানের মাধ্যেমে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ইসলামী আসান বীমা প্রকল্পের চেয়ারম্যান, ডিএমডি, এমডি-সিও, সেক্রেটারি, প্রকল্প পরিচালক, অ্যাকাউন্টস ও কুমিল্লার অফিস ইনচার্জকে উকিল নোটিশ করেও কোনো সুফল পাইনি।
সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড জুনিয়র এএমডি কাউছার আলম বলেন, মেয়াদ শেষ হওয়া শত শত গ্রাহকের ফাইল কুমিল্লা অফিস অনুমোদন করে বসে আছে। কিন্তু কোম্পানি চেক দিচ্ছে না। চেক পাওয়ার জন্য একাধিকবার আবেদন, উকিল নোটিশ এবং মামলাও করা হয়েছে। কোনো কিছুই কাজ হচ্ছে না। ইতোমধ্যে নুরুল ইসলাম নামে নতুন এমডি নিয়োগ দেয়া হয়েছে। তিনি নভেম্বর-ডিসেম্বরের মধ্যে বিষয়গুলো সুরাহা করবেন বলে আশ্বস্ত করেছেন।
এ বিষয়ে কথা বলার জন্য সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের প্রকল্প পরিচালক সাকিন আহম্মেদের সাথে একাধিকবার যোগাযোগ করেও মোবাইল ফোন (০১৭১৩-৪১০৭৮৩) রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement