২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
নারী নির্যাতন-শরিয়াহবিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদ

রাজধানীতে ইসলামী দলগুলোর বিক্ষোভ

ধর্ষণ, ব্যভিচার ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বায়তুল মোকাররমের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল : নয়া দিগন্ত -

সার দেশ অব্যাহত নারী নির্যাতন-ধর্ষণ, শরিয়া বিরোধী কর্মকাণ্ড ও সীমান্তে বাংলাদেশীদের হত্যার প্রতিবাদে গতকাল শুক্রবার রাজধানীতে বিক্ষোভ করেছে বিভিন্ন ইসলামী দল।
ইসলামী আন্দোলন বাংলাদেশ : বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, দেশব্যাপী বেপরোয়া যেনা-ব্যভিচার ও ধর্ষণ এবং আইন-শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল বের হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, সরকার শরিয়াহ বিরোধী কোনো আইন করবে না বলে নির্বাচনী ইশতেহারে ঘোষণা করে ক্ষমতায় এসে এখন নিজেই শরিয়া বিরোধী কর্মকাণ্ড করে যাচ্ছে। মূর্তি বা ভাস্কর্য। শরিয়া বিরোধী ও হারাম কাজ। এখন শেখ মুজিবের নামে বিভিন্ন জায়গায় মূর্তি স্থাপনের যে উদ্যাগ নেয়া হয়েছে তা কোনোভাবেই শরিয়াহ সমর্থন করে না। কাজেই কৃত ওয়াদা পালনে মূর্তি স্থাপন না করে শেখ মুজিবের নামে আল্লাহর নিরানব্বই নাম খচিত স্মৃতি স্তম্ভ বা কুরআনের ক্যালিগ্রাফি স্থাপন করুন। এতে শেখ মুজিবের আত্মা শান্তি পাবে।
পীর সাহেব চরমোনাই বলেন, সারা দেশে সরকারের ব্যর্থতা ও ধর্ষণের বিরুদ্ধে ক্রমেই মানুষ ফুঁসে উঠছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে জনজীবন চরম দুর্বিষহ হয়ে উঠছে। সিন্ডিকেট ভেঙে দিয়ে বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না সরকার। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেভাবে পাগলা ঘোড়ার মতো লাগামহীনভাবে ছুটে চলছে, তা সরকার নিয়ন্ত্রণ না করে সরকার দলীয় লোকজনের পকেট ভারী করার সুযোগ করে দিয়েছে। দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মেগা প্রকল্প বাস্তবায়নের নামে দেশের সম্পদ লুটপাট করছে সরকারের লোকজন। পীর সাহেব বলেন, হাল-জামানা আইয়্যামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে। শুধু আইন করলেই হবে না, ধর্ষণ ও যেনা-ব্যভিচার বন্ধ করতে হলে এগুলোর উৎস আগে বন্ধ করতে হবে। এক দিকে অশ্লীলতা উসকে দেয়া হবে, অপর দিকে ধর্ষণ বন্ধ করার আইন দিয়ে ধর্ষণ বন্ধ হবে না।
কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান। প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ। মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ছাত্রনেতা এম হাছিবুল ইসলাম, মাওলানা এ বি এম জাকারিয়া, মু. হুমায়ুন কবির, মুফতি ফরিদুল ইসলাম, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম প্রমুখ।
খেলাফত আন্দোলন : সারা দেশে অব্যাহত নারী নির্যাতন-ধর্ষণ, খাদ্যদ্রব্যের ঊর্ধ্বগতি, পুলিশ হেফাজতে ও সীমান্তে বিএসএফ কর্তৃক নাগরিক হত্যার প্রতিবাদে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে বাদ জুমা রাজধানীর কামরাঙ্গির চরে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মাওলানা আতাউল্লাহ হাফেজ্জির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, দফতর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী প্রমুখ।
মাওলানা আতাউল্লাহ হাফেজ্জি বলেন, সারা দেশে নারী নির্যাতন-ধর্ষণ বন্ধ হচ্ছে না, খাদ্যদ্রব্যের মূল্য মানুষের ক্রয়ক্ষমতার বাইরে, পুলিশ হেফাজতে যুবক রায়হানকে হত্যা করা হয়েছে ও সীমান্তে বিএসএফ কর্তৃক নাগরিক হত্যা বন্ধ হচ্ছে না। সরকার জনগণের জান-মালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ ব্যর্থ ও অযোগ্য সরকারের আর এক মুহূর্তেও ক্ষমতায় থাকার অধিকার নেই।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল