২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নোয়াখালীতে নারীকে পাঁচ টুকরো করে হত্যার ঘটনায় আরো ২ আসামি গ্রেফতার

-

নোয়াখালীর সুবর্ণচরে নুর জাহানকে (৫৭) পাঁচ টুকরো করে হত্যার ঘটনায় ওই মামলার পলাতক বাকি দুই আসামিকে আটক করেছে জেলা ডিবি পুলিশ। এই দুই আসামি গ্রেফতারের মধ্য দিয়ে এ মামলার সব আসামি গ্রেফতার হলো।
এর আগে পুলিশ এ মামলায় পাঁচজনকে আটক করে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। বৃহস্পতিবার গভীর রাতে সুবর্ণচর উপজেলার চরজব্বর এলাকা থেকে তাদের দু’জনকে আটক করা হয়।
শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে জেলা ডিবির পরিদর্শক মো: জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, গ্রেফতারকৃত দুই আসামিকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করলে আদালত আগামী রোববার রিমান্ড শুনানির আদেশ দিয়ে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সাথে সাথে এ আসামিদের রিমান্ড শুনানির সময় আদালতে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষকে আদেশের অনুলিপি পৌঁছানের জন্য নির্দেশ দেয়া হয়।
গ্রেফতারকৃতরা হলো, হত্যা মামলার এজাহার নামীয় ৬নং আসামি চরজব্বর ইউনিয়নের জাহাজমারা এলাকার মৃত মমিন উল্যার ছেলে মো: ইসমাইল (৩৫), মামলার ৭নং আসামি চরজব্বর ইউনিয়নের জাহাজমারা এলাকার মারফত উল্যার ছেলে মো: হামিদ (৩৪)।
উল্লেখ্য, সম্প্রতি নোয়াখালীর সুবর্ণচর উপজেলা চরজব্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নুর জাহান বেগম (৫৭) নামে এক নারীকে পাঁচ টুকরো করে হত্যার ঘটনার রহস্য উদঘাটন করে পুলিশ। নিহতের ছেলে হুমায়ুনসহ তার সাত সহযোগী মিলে ভিকটিমকে হত্যা করে খণ্ডিত টুকরোগুলো পাওনাদারদের ধানক্ষেতে ফেলে রাখে।
নৃশংস রহস্যাবৃত এ হত্যার ঘটনায় প্রথমে ভিকটিমের ছেলে হুমায়ুন কবির হুমা (২৮) বাদি হয়ে থানায় একটি মামলা করে। মামলার সূত্র ধরে পুলিশ তদন্তে নামলে হত্যার সাথে সরাসরি সন্তানের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। একই সাথে তার সাথে তার সাত সহযোগী মিলে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে নিশ্চিত হয় পুলিশ।
এর মধ্যে গ্রেফতারকৃত আসামিদের মধ্যে চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। একই সাথে আটক নিহতের ছেলের বন্ধু নিরব ও কসাই নূর ইসলামের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো চাপাতি, বালিশ, কোদাল, ভিকটিমের ব্যবহৃত কাপড় উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বেলা ১১টায় নোয়াখালী পুলিশ সুপার অফিসে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে চট্টগ্রাম রেঞ্চের ডিআইজি মো: আনোয়ার হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।
জানা যায়, নিহত নারীর ছেলে তার সহযোগীদের নিয়ে পরিকল্পনা করে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। নিহত নারীর দুই সংসারের দুই ছেলে ছিল। আগের সংসারের ছেলে বেলাল এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে চার লাখ টাকা সুদের ওপর ঋণ নেয়। দেড় বছর আগে বেলাল মারা যায়। এরপর বেলালের ঋণের টাকা পরিশোধ করার জন্য তার পরের সংসারের ভাই হুমায়ুনকে পাওনাদাররা চাপ প্রয়োগ করতে থাকে। বিষয়টি নিয়ে মায়ের সাথে হুমায়ুনের দ্বন্দ্বের সূত্রপাত হয় এবং একপর্যায়ে এ ঝামেলা থেকে বাঁচতে সে নিজের মাকে খুনের পরিকল্পনা করে।
উল্লেখ্য, গত ৭ অক্টোবর বিকেল ৫টার দিকে পুলিশ উপজেলার চরজব্বার ইউনিয়নের ১নং ওয়ার্ডের উত্তর জাহাজ মারা গ্রামের প্রভিডা ফিডের পেছনের একটি ধানক্ষেত থেকে ওই গৃহবধূর টুকরো টুকরো লাশের সন্ধান পায়।
এর আগে ছেলে হুমায়ন কবির জানিয়েছিল, বুধবার ভোর থেকে তার মা নিখোঁজ ছিল। পরে স্থানীয় এক নারী বিকেলে ধানক্ষেতের আইলে শামুক খুঁজতে এসে টুকরো টুকরো মৃতদেহ দেখতে পায়। পরে হুমায়ুন ঘটনাস্থলে গিয়ে তার মায়ের লাশ শনাক্ত করে।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল