২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে নিহত ব্যক্তির ফিরে আসার ঘটনায় বিচারিক অনুসন্ধানের নির্দেশ

-

চট্টগ্রামে কথিত নিহত ব্যক্তি দিলীপ রায়ের ফিরে আসার ঘটনার সার্বিক বিষয়ে অনুসন্ধান করতে চট্টগ্রামের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সাথে ওই মামলার আসামি দুর্জয় আচার্যকে জামিন দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দিলীপসহ সংশ্লিষ্ট মামলার অপর দুই আসামি এবং মামলার তদন্ত কর্মকর্তার বক্তব্য শোনার পর এ আদেশ দেন। আদালতে আসামি দুর্জয় আচার্যের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জাহিদুল আলম চৌধুরী। অন্য দিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো: সারওয়ার হোসেন বাপ্পী।
এ বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো: সারওয়ার হোসেন বাপ্পী বলেন, দু’জন আসামি, ভিকটিম দিলীপ এবং আইও বৃহস্পতিবার কোর্টে এসেছিলেন। আদালতের সামনে হাজির করার পর আদালত তাদের বক্তব্য শুনেছেন। আসামিরা এক পর্যায়ে আদালতে বলেন, তাদের অনেক আগে গ্রেফতার করেছেন। তাদের (আদালতে) প্রডিউস করার তিন-চারদিন আগে পুলিশ তাদের ধরেছেন। সবকিছু শুনে আদালত আসামি আচার্যকে জামিন দিয়েছেন। চট্টগ্রামের সিএমএমকে নির্দেশনা দিয়েছেন, টোটাল জিনিসটাকে ইনকোয়ারি করে একটা রিপোর্ট দেয়ার জন্য।
২০১৯ সালের ২৩ এপ্রিল অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধারের ঘটনায় পুলিশ বাদি হয়ে চট্টগ্রামের হালিশহর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় গত ২৫ এপ্রিল জীবন চক্রবর্তী ও দুর্জয় আচার্যকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে জীবন চক্রবর্তী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়ে জানান, গাঁজা সেবনের ঘটনাকে কেন্দ্র করে দিলীপ রায় নামের এক ব্যক্তিকে হত্যা করা হয়েছে। অথচ ঘটনার কিছুদিন পর দিলীপ রায়কে জীবিত অবস্থায় আদালতের সামনে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। এরপর ম্যাজিস্ট্রেট দিলীপ রায়কে নিজ জিম্মায় ছেড়ে দেন এবং পুলিশকে তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।

 


আরো সংবাদ



premium cement