২৫ নভেম্বর ২০২০

নারীর প্রতি সহিংসতা রোধে ঐক্যবদ্ধ আন্দোলন প্রয়োজন : শীর্ষ ইসলামী নেতৃবৃন্দ

-

চলমান গণধর্ষণ, নারীর প্রতি সহিংসতা, নারী নির্যাতন, খুন-গুম ও দুর্নীতি বন্ধ করতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন দেশের শীর্ষ ইসলামী নেতৃবৃন্দ। দেশে বিরাজমান এ মহামারী থেকে রক্ষা পেতে এবং নারী নীতিমালায় কুরআন-সুন্নাহ বিরোধী ধারাগুলো বাতিলসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিত ইসলামী দলগুলোর আয়োজনে গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।
মাওলানা আবু তাহের জিহাদী আল-কাসেমীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন, সম্মিলিত ইসলামী দলগুলোর মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, সমন্বয়ক ড.মাওলানা খলিলুর রহমান মাদানী, কেন্দ্রীয় নেতা টেকেরহাটের পীর মাওলানা কামরুল ইসলাম সাইদ আনসারী, জনসেবা আন্দালনের আমির মুফতি মাওলানা ফখরুল ইসলাম, শর্ষীণার ছোট পীর মাওলানা শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, বাংলাদেশ ইমাম সমিতির সভাপতি মাওলানা লুৎফর রহমান, অধ্যক্ষ মাওলানা মোকারোফ হোসাইন, ড. মাওলানা হাবিবুর রহমান, মাওলানা কামরুল হাসান শাহীন, মুফতি হাফেজ নুরুল আমীন, মুফতি শফিকুল ইসলাম, মাওলানা আজম খান প্রমুখ ।
মাওলানা জাফরুল্লাহ খান বলেন, সরকারপ্রধান নারী হয়ে যদি নারীর মর্যাদা না বোঝেন তাহলে এ দুঃখ রাখার জায়গা নেই। আমরা সরকারকে বলব, অনতিবিলম্বে ইসলামী আইন প্রণয়ন করে ইসলামী আইনে নারী নির্যাতনের এবং ধর্ষণের বিচার করুন। তাহলে ইনশা আল্লাহ এদেশ থেকে ধর্ষণ চিরতরে বন্ধ হয়ে যাবে।
সভাপতির বক্তব্যে মাওলানা আবু তাহের জিহাদী বলেন, আমাদের ১০ দফা দাবির সাথে যারা ঐকমত্য হয়ে মাঠে থাকবে তাদের সাথে আমরা মাঠে থাকব। আমরা তাদের সাথে ঐকমত্য গঠন করে আন্দোলন চালিয়ে যাব। তিনি আগামী ২৫ অক্টোবর রোববার জাতীয় প্রেস ক্লাবে সর্বদলীয় মতবিনিময় সভায় দেশের শীর্ষ ওলামায়ে কেরাম ও বুদ্ধিজীবীদের অংশ নেয়ার আহ্বান জানান।


আরো সংবাদ