২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
দাবি আদায়ে রাস্তায় অবস্থান অব্যাহত

সৌদিগামীরা টিকিটের টোকেন পেতে মরিয়া

-

অটোমেটিক (স্বয়ংক্রিয়) ভিসা ও ইকামার মেয়াদ বাড়ানোর পাশাপাশি সৌদি এয়ারলাইন্সের কাউন্টার থেকে টিকিটের টোকেন দেয়ার দাবিতে গতকাল মঙ্গলবারও আটকে পড়া সৌদিগামী প্রবাসীরা রাস্তায় অবস্থান নেন। এ সময় তারা কাক্সিক্ষত টিকিট পেতে বিভিন্ন স্লোগানসংবলিত ব্যানার নিয়ে মিছিল করেন। কিন্তু তারপরও কোনো সুরাহা হয়নি।
গতকাল মঙ্গলবার দুপুরে হাতিরঝিল থানার ডিউটি অফিসার সাব-ইন্সপেক্টর সুলতানা জাহান নয়া দিগন্তকে বলেন, ভিসা ও ইকামার মেয়াদ শেষ হওয়া বিদেশগামী কর্মীরা সকাল থেকে দুপুর পর্যন্ত সোনারগাঁও হোটেলের সামনে অবস্থান করে। এরপর দুপুর ১২টার দিকে ২০০ থেকে ৩০০ মানুষ পররাষ্ট্র মন্ত্রণালয়ের দিকে রওনা দেন। এখন সোনারগাঁও হোটেলের সাউদিয়া অ্যারাবিয়া এয়ারলাইন্সের কাউন্টারের সামনে কিছু সংখ্যক লোক অবস্থান করেন। তবে সবকিছু আমাদের কন্ট্রোলে রয়েছে।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গত মার্চ থেকে দেশে ফেরত এসেছেন আনুমানিক ৮০ হাজারের মতো প্রবাসী। এখন হঠাৎ করে এতগুলো লোকতো একসাথে যাওয়া সম্ভব নয়। টিকিটের টোকেনের দাবিতে শ্রমিকরা ব্যানারসহ বিক্ষোভ করছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তারা মনে করছে টিকিটের টোকেনটা হাতে পেলে অন্তত টিকিট পাওয়াটা নিশ্চিত হবে। এর জন্য হতে পারে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ইতোমধ্যে অনেকেরই ভিসা ও ইকামার মেয়াদ শেষ হয়ে গেছে। এসব জটিলতার কারণে সৌদি প্রবাসীদের অনেকের যাওয়া অনিশ্চিত হয়ে পড়ছে। কিন্তু যাদের ভিসা ও ইকামার মেয়াদ ৮-১০ দিন আছে তাদেরকে যাওয়ার সুযোগ করে দিলে নির্ধারিত সময়ে তারা কাজে যোগ দিতে পারবেন বলে সৌদি গমনেচ্ছু প্রবাসীরা টিকিট সেলস কাউন্টারের দায়িত্বশীলদের জানিয়েছেন।
সোনারগাঁও এলাকা থেকে একজন প্রবাসী শ্রমিক নয়া দিগন্তকে বলেন , আমরা মিছিল নিয়ে স্লোগান দিয়ে সার্ক ফোয়ারা প্রদক্ষিণ করেছি। এ সময় রাস্তা অবরোধের চেষ্টা করলে পুলিশ এসে থামিয়ে দেয়। তারা বলছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে।
সাউদিয়া কর্তৃপক্ষের শিডিউল অনুযায়ী, যাদের টোকেন নম্বর ২৩০১ থেকে ২৭০০, শুধু এই ৪০০ জনকেই কাউন্টার থেকে গতকাল মঙ্গলবার টিকিট দেয়া হয়।

 


আরো সংবাদ



premium cement