২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
মসজিদে বিস্ফোরণ

রিমান্ডে বিদ্যুৎ মিস্ত্রি মোবারক

-

নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনায় মোবারক হোসেন নামে এক বিদ্যুৎমিস্ত্রিকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়েছে মামলার তদন্তকারী সংস্থা সিআইডি। শনিবার রাতে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গতকাল রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে হাজির করা হলে তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
নারায়ণগঞ্জ সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, বায়তুস সালাত জামে মসজিদে দুইটি বৈদ্যুতিক সংযোগ রয়েছে যার একটি অবৈধ। সেই সংযোগসহ মসজিদের যাবতীয় ওয়্যারিং (বৈদ্যুতিক তার টানা) করেছিল মোবারক হোসেন। সম্ভবত গত ৪ সেপ্টেম্বর এশার নামাজের পর মসজিদে কারেন্ট চলে যাওয়ায় সেই অবৈধ বৈদ্যুতিক লাইনের সংযোগ দেয়ার সময় স্পার্ক করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল।
এর আগে তল্লা বাইতুস সালাত মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় তিতাসের আট কর্মকর্তাকে গ্রেফতার করে সিআইডি। পরে তাদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
সিআইডি সূত্র জানায়, বাইতুস সালাত জামে মসজিদে দুইটি বৈদ্যুতিক সংযোগ রয়েছে। যার একটি সংযোগ অবৈধ বলে জানা গেছে। মসজিদের অভ্যন্তরে মধ্যবর্তী উন্মুক্ত স্থানে মসজিদের একটি বড় ডিপি বক্স, যার ভেতরে সার্কিট ব্রেকার, চারটি কাটআউট, একটি লাইন চেঞ্জ বক্স লাগানো হয়েছে, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও নিয়ম বহির্ভূত।
ওই অবৈধ বৈদ্যুতিক সংযোগ নেয়া থেকে শুরু করে সার্কিট ব্রেকার, কাটআউটে তার লাগানোসহ যাবতীয় মসজিদের ওয়্যারিং আসামি মোবারক হোসেন করেছে।
সূত্র আরো জানায়, যদি মসজিদের ভেতরে কাটআউট স্থাপন করা না হতো তাহলে বিদ্যুৎলাইন পরিবর্তনের সময় বিদ্যুতের স্পার্ক হতো না এবং এভাবে একে একে ৩৩ জনের মৃত্যুও হতো না। সিআইডির তদন্তে তার বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল