২৩ অক্টোবর ২০২০

আবরার হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ পিছিয়েছে

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে। গতকাল এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হওয়ার কথা ছিল। আবরারের বাবা এ মামলার বাদি বরকত উল্লাহ জন্ডিসে আক্রান্ত হওয়ায় সাক্ষ্য দেয়ার অবস্থায় নেই জানিয়ে সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এ আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো: কামরুজ্জামান রাষ্ট্রপক্ষের সময় আবেদন মঞ্জুর করে আগামী ৫ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন। রাষ্ট্রপক্ষের অন্যতম কৌঁসুলি আবু আবদুল্লাহ ভূঁইয়া এ কথা জানান। এর আগে গত ১৫ সেপ্টেম্বর ট্রাইব্যুনাল ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। একই সাথে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য গতকাল ২০ সেপ্টেম্বর দিন ধার্য করে আদেশ দিয়েছিল আদালত।
এ বছরের ১৩ জানুয়ারি আবরার ফাহাদ হত্যা মামলার বিচারকাজ শুরু করার জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর করেন ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো: কায়সারুল ইসলাম। আবরারের বাবা-মা আইনমন্ত্রীর সাথে দেখা করে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের আবেদন জানালে ১২ মার্চ তা ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়।

 


আরো সংবাদ

পাকিস্তানে ‘গৃহযুদ্ধের’ ভুয়া খবর নিয়ে ভারতীয় গণমাধ্যমে মাতামাতি ঢাকা-১৮ থেকে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন শুরু : জাহাঙ্গীর শুধু কথা বলার কারণে সংগ্রাম সম্পাদক ও সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে : ডা: জাফরুল্লাহ দেশে করোনায় আরো ১৪ জনের মৃত্যু খালেদা জিয়াই হিন্দু সম্প্রদায়ের প্রকৃত বন্ধু : খোরশেদ করোনায় স্থগিত সিএএফ চ্যাম্পিয়ন্স লীগের সেমি-ফাইনাল নিম্নচাপটি আজ সন্ধ্যা ৬টা নাগাদ উপকূল অতিক্রম করতে পারে যুক্তরাষ্ট্রের সম্পত্তিতে মহামারীর কামড়!‌ ধনী হয়ে উঠল চীন ও ভারত :‌ রিপোর্ট রাঙ্গাবালীতে স্পিডবোট ডুবির ঘটনায় এখনো নিখোঁজ ৫ ভারত নোংরা : ট্রাম্প বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন চার শতাধিক পর্যটক

সকল