২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জীবিত সন্তানকে মৃত ঘোষণা করে রিপোর্ট ডাক্তারের

-

ঠাকুরগাঁওয়ে আট মাসের অন্তঃসত্ত্বা এক মায়ের পেটের জীবিত সন্তানকে মৃত ঘোষণা করে রিপোর্ট দিয়েছেন ডাক্তার। গর্ভবতী ওই নারীর আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে জীবিত সন্তানকে মৃত বলে রিপোর্ট দেন ডা: রসনা বর্মণ রোজ। গত ১৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁও পৌর শহরের বঙ্গবন্ধু সড়কের পাশের সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।
জানা যায়, গত শুক্রবার বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী এলাকার বাসিন্দা জয়ন্ত তার গর্ভবতী স্ত্রী লিপি রানীকে (২৮) নিয়ে ঠাকুরগাঁও শহরের সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টারে আসেন স্বাস্থ্য পরীক্ষা করাতে। সুরক্ষা ডায়াগনস্টিক সেন্টারের ডা: রসনা বর্মণ রোজ অন্যান্য পরীক্ষার পাশাপাশি লিপি রানীকে জরুরি ভিত্তিতে আল্ট্রাসনোগ্রাম পরীক্ষা করার পরামর্শ দেন। ডা: রসনা নিজেই আল্ট্রাসনোগ্রাম পরীক্ষা করে পেটের সন্তানকে মৃত বলে লিখিত রিপোর্ট দেন এবং সন্তান অপসারণের জন্য দ্রুত হাসপাতালে ভর্তি হতে বলেন। রোগী এ রিপোর্টে সন্তুষ্ট না হয়ে অন্য আরেকটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে আবার আল্ট্রাসনোগ্রাম করালে সনোলজিস্ট ডা: মো: শাহ আজমির রাসেল পেটের সন্তান জীবিত এবং সুস্থ আছে বলে রিপোর্ট দেন। এ অবস্থায় গাইনি বিশেষজ্ঞ ডা: এম আর রেজাকে দেখালে তিনিও সন্তানকে জীবিত বলে জানান। স্বাভাবিকভাবেই প্রসব করানোর প্রস্তুতি নিতে বলেন। গাইনি ডাক্তারের পরামর্শ মতে রোগীর অভিভাবক তৎক্ষণাৎ সে ব্যবস্থা গ্রহণ করলে ওই দিন রাতেই সুস্থ সন্তান প্রসব করেন লিপি রানী।
লিপি রানীর স্বামী জয়ন্ত জানান, আমার স্ত্রীর আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে সন্তানকে মৃত ঘোষণা করলে আমার তা বিশ্বাস না হওয়ায় অন্য একটি ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে আবার পরীক্ষা করি এবং আমার স্ত্রী ও সন্তানকে সুস্থ অবস্থায় ফিরে পাই। আমার মতো কেউ যেন এ ধরনের হয়রানির শিকার না হয়, সে ব্যাপারে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে ডা: রসনা বর্মণ রোজের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন হোল্ড করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে তার স্বামী এবং ওই ডায়াগনষ্টিক সেন্টারের স্বত্বাধিকারী ডেনিয়েল সিংহের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, এটি কোনো ব্যাপার নাÑ এ ধরনের ভুল হতেই পারে।
এ বিষয়ে ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার জানান, আমরা এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

ঠাকুরগাঁও সংবাদদাতা


আরো সংবাদ



premium cement