২২ জানুয়ারি ২০২১
`

খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বিএনপির দোয়া মাহফিল

বিএনপি কার্যালয়ে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল : নয়া দিগন্ত -

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল করেছে বিএনপি। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের কয়েক শ’ নেতাকর্মী গতকাল এই দোয়া মাহফিলে যোগ দেন। নিচতলার রুমের বাইরে ফুটপাথে দাঁড়িয়েও নেতাকর্মীরা তাদের প্রিয় নেত্রীর দোয়া মাহফিলে অংশ নেন।
গতকাল শনিবার ছিল খালেদা জিয়ার জন্মদিন। এই দিবসটি উপলক্ষে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। যদিও দোয়া মাহফিলের ব্যানারে জন্মদিনের কোনো কথা লেখা ছিল না। ব্যানারে লেখা ছিলÑ ‘বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য ও সুস্থতার কামনা, দেশবাসী ও দলের নেতাকর্মীদের করোনা ও অন্যান্য রোগে মৃত্যুবরণে তাদের মাগফিরাত কামনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের দুর্দশায় থেকে রেহাই পেতে দোয়া ও মিলাদ মাহফিল’।
এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার জন্য আল্লাহর কাছে আরোগ্য কামনা করব। এ দেশের মানুষ, এ দেশের জনগণ, এ দেশের বাকস্বাধীনতাÑ আমরা যদি এগুলোর কথা বলি, এগুলো রক্ষার কথা বলি, এগুলো আদায়ের কথা বলি তাহলে একটি নাম উদ্ভাসিত হয় জনতার মানসপটে, বাংলাদেশের দৃশ্যপটে যে বড় প্রতিকৃতিটা আমাদের সামনে ভেসে উঠে সেটি হচ্ছে বেগম খালেদা জিয়া। দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী উলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার। দলের স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপুর পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেলও বক্তব্য রাখেন।
মিলাদ মাহফিলে বিএনপির আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, শামীমুর রহমান, ডা: রফিকুল ইসলাম, হায়দার আলী খান লেলিন, কাজী আবুল বাশার, রফিক শিকদার, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, জাসাসের জাকির হোসেন রোকন, শাহরিয়ার ইসলাম শায়লা, জাহাঙ্গীর আলম রিপন, কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, মোর্শেদ আলম, সানজিদা ইয়াসমিন তুলি প্রমুখ উপস্থিত ছিলেন। রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটা মিথ্যা মামলায় সাজা দেয়া হলো শুধু প্রতিহিংসা চরিতার্থ করার জন্য। সেখানে তার স্বাক্ষর নাই, কোনো ধরনের তার কোনো সম্পর্ক নাই। একজন নির্দোষ মহিলা। গণতন্ত্রের জন্যে বারবার নিজের জীবনকে বিপন্ন করেছেন। তিনি কারাগারের বাইরে কিন্তু সম্পূর্ণভাবে মুক্ত নয়।
দেশের অবস্থা তুলে ধরে তিনি বলেন, আমরা একটা দুঃসময় অতিক্রম করছি, ঘোর দুর্দিন অতিক্রম করছি। কথা বলতে হয় ভয়। মত প্রকাশের স্বাধীনতা এটা তো একেবারে জাদুঘরে পাঠিয়ে দেয়া হয়েছে। যদি কেউ কোথাও কোনো মন্তব্য করেন ফেসবুকে, সেখানে কেউ শেয়ার দিলে রাত্রে আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে তাকে তুলে নিয়ে যাচ্ছে। এরপর তার কপালে তিনটা জিনিস ঘটতে পারে। একটা মিথ্যা মামলা দিয়ে কারাগারে অথবা তাকে গুম করে দেয়া অথবা তার লাশ কোনো জায়গায় রেখে দেয়া অর্থাত বিচারবহির্ভূত হত্যার শিকার হওয়া। এই হচ্ছে মত প্রকাশের স্বাধীনতার অবস্থা।
ওবায়দুল কাদেরের কাছে প্রশ্ন : রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার মানে পদ্মা সেতুর দুর্নীতি, আওয়ামী লীগ সরকার মানে হলমার্কের দুর্নীতি। এটা কার সময়ে হয়েছে? আওয়ামী লীগের সময়ে হয়েছে। এই আওয়ামী লীগ মানে ক্যাসিনোর সাথে সম্পর্কিত একটি রাজনৈতিক দল কারণ তাদের গুরুত্বপূর্ণ নেতারা এর সাথে জড়িত। আওয়ামী লীগ মানে হচ্ছে জিকেজি-রিজেন্ট হাসপাতাল। আওয়ামী লীগ মানে হচ্ছে করোনার মিথ্যা-ভুয়া সার্টিফিকেট দেয়া। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন যে, বিএনপি আর দুর্নীতি সমর্থক। তাহলে করোনার এই মিথ্যা সার্টিফিকেট কি বিএনপির আমলে দেয়া হয়েছিল, পদ্মা সেতুর কেলেঙ্কারি কি বিএনপির আমলে হয়েছিল, হলমার্কের কেলেঙ্কারি কি বিএনপির আমলে হয়েছিল, ডেসটিনির কেলেঙ্কারি কি বিএনপির আমলে হয়েছিল, ক্যাসিনো, রিজেন্ট-জিকেজি হাসপাতালে জাল করোনার সার্টিফিকেট কি বিএনপির আমলে হয়েছিল। তাই আমি বলি যে, এই করোনার ভুয়া সার্টিফিকেট ও স্বাস্থ্য খাতকে ভেঙে দেয়া, দুর্নীতিগ্রস্ত করা এটার সমর্থক হচ্ছে আওয়ামী লীগ। পদ্মা সেতু ও আওয়ামী লীগের নেতাদের আঙুল ফুলে কলাগাছ করার যে সংস্কৃতি সেই সংস্কৃতির ধারক-বাহক হচ্ছে আওয়ামী লীগ।
খালেদা জিয়ার জন্য দোয়া : খুলনা ব্যুরো জানায়, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে তার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে গতকাল শনিবার দলীয় কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে করোনাভাইরাসসহ অন্যান্য রোগে মৃত্যুবরণ করেছেন তাদের রূহের মাগফিরাত কামনা ও অসুস্থদের আশু সুস্থতা এবং বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য আল্লাহর সাহায্যও কামনা করা হয়। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বক্তৃতা করেন জেলা বিএনপির সভাপিত অ্যাডভোকেট শফিকুল আলম মনা, নগর সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি ও জেলা সাধারণ সম্পাদক আমীর এজাজ খান ও আসাদুজ্জামান মুরাদ।

 



আরো সংবাদ