২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মুক্তাগাছায় মা-মেয়েসহ ৭ জন চুয়াডাঙ্গায় ৬ দিনমজুর নিহত

অন্যান্য স্থানে ঝরে গেল আরো ৭ প্রাণ
-

সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের মুক্তাগাছায় মা-মেয়েসহ সাতজন এবং চুয়াডাঙ্গায় ছয় দিনমজুর নিহত হয়েছেন। এ ছাড়া অন্যান্য স্থানে নিহত হয়েছেন আরো সাতজন।
ময়মনসিংহ অফিস ও মুক্তাগাছা সংবাদদাতা জানান, ময়মনসিংহের মুক্তাগাছায় বাসের চাপায় মা-মেয়েসহ সিএনজি অটোরিকশার সাত যাত্রী নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে ৪টার দিকে ময়মনসিংহ-জাামলপুর সড়কের মুক্তাগাছা উপজেলার মানকোন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
মুক্তাগাছা থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, শনিবার ৪টার দিকে ঢাকা থেকে জামালপুরগামী রাজিব পরিবহনের একটি বাস মুক্তাগাছা উপজেলার মানকোন এলাকায় ময়মনসিংহগামী একটি সিএনজি চালিত অটোরিকশাকে চাপা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই সিএনজি অটোরিকশার চারজন যাত্রী মারা যান। স্থানীয়রা গুরুতর আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তারা মারা যান। পুলিশ নিহতদের লাশ থানায় নিয়ে আসে এবং বাসসহ চালক কামাল হোসেনকে আটক করে। দুর্ঘটনায় নিহতরা হলেন- মধুপুর উপজেলার শোলাকুড়ি ইউনিয়নের নয়াপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে নূর ইসলাম (৩০), তার স্ত্রী তাছলিমা (২৬) ও ১০ বছরের শিশু কন্যা লিজা, শোলাকুড়ি গ্রামের সাইদুল ইসলাম (৪৫), সিএনজি অটোরিকশার চালক আলাদুল ইসলাম (৩৮), মুক্তাগাছা উপজেলার ইসাখলি গ্রামের নজরুল ইসলাম (৩৫) ও চেচুয়া শ্রীরামবাড়ীর নজর ইসলাম (৫৫)। স্থানীয়রা জানায়, দুর্ঘটনায় পরপর স্থানীয় লোকজন হতাহতদের উদ্ধার করে। এ সময় জনতা ভিড়ে মযমনসিংহ-জামালপুর সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়।
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় বেপরোয়া যাত্রীবাহী বাসের ধাক্কায় স্যালোইঞ্জিন চালিত আলমসাধুর ছয় যাত্রী নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো চারজন। গতকাল শনিবার সকাল ৬টার দিকে চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের সরোজগঞ্জ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হচ্ছেন সদর উপজেলার খাড়াগোদা গ্রামের (৩৫), বসু ভাণ্ডারদহ গ্রামের ষষ্টি হালদার (৪০), তিতুদহ গ্রামের রাজু আহমেদ (৩০), শরিফুল (৪৫) কালু মণ্ডল (৩৫) ও সোহাগ (২৫)। এ ছাড়া আহত হন সরোগঞ্জ বাজারের বাবলু (৪৫), আলমগীর (২৭) বেল্টুু (৩০) আকাশ (২৫)। এর মধ্যে গুরুতর আহত বাবলুকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, সকালবেলা বরফ বোঝাই একটি আলমসাধু বাজারের পাশে দাঁড়িয়েছিল। পাশে রিকশাভ্যান, মোটরসাইকেল ও সাধারণ মানুষও ছিল। এ সময় রয়েল এক্সপ্রেসের একটি যাত্রীবাহী পরিবহন দ্রুত গতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে চালকসহ আলমসাধু, রিকশাভ্যান ও মোটরসাইকেলকে চাপা দেয়।
চুয়াডাঙ্গা সদর থানার ওসি জানান, নিহত ও আহতরা সবাই আলমসাধু ও নসিমনের যাত্রী। তারা সবাই দিনমজুর। তিনি আরো জানান, চট্টগ্রাম থেকে চুয়াডাঙ্গাগামী রয়েল পরিবহনের একটি বাস ভোর ৬টার দিকে সরোজগঞ্জ বাজার এলাকায় পৌঁছালে সড়কের পাশ দিয়ে যাওয়া একটি আলমসাধু একটি নসিমন ও একটি মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে দুইজন ও হাসপাতালে নেয়ার পথে তিনজন ও হাসপাতালে আরো একজন মারা যায়। আহত হয় অনন্ত চারজন।
চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কান্তি দাস বলেন, রয়েল এক্সপ্রেসের ঢাকা মেট্রো ব ১৫-২১৬১ যাত্রীবাহী পরিবহনের চালক যে দুর্ঘটনাটি ঘটিয়েছে তাতে ছয়জন মারা গেছে। ওদের পরিবারের সদস্যরা যদি মামলা করে তবে হত্যা মামলা দায়ের করা হবে। তারা মামলা না করলে পুলিশ বাদি হয়ে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে হত্যাকাণ্ড ঘটানোর দায়ে চালকের বিরুদ্ধে মামলা করবে।
সাটুরিয়া (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সাটুরিয়ায় উপজেলায় গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ দু’জন নিহত হয়েছেন। নিহতরা হলেন মো: জামাল হোসেন (৬৫) ও রবিউল ইসলাম (৭)। এ ঘটনায় এক মোটরসাইকেল চালককে আটক করেছে পুলিশ।
সাটুরিয়া থানার উপপরিদর্শক (এসআই) সামছুল ইসলাম বলেন, গতকাল শনিবার উপজেলার হরগজ পূর্বনগর মসজিদের সামনের সড়কে শিশু রবিউল ইসলাম রাস্তা পার হওয়ার সময় অটোভ্যানের চাপায় ঘটনাস্থলেই মারা যায়। সে ধূল্যা গ্রামের রফিকুল ইসলামের ছেলে।
অন্য দিকে উপজেলার সাটুরিয়া-বালিয়াটি সড়কের সওদাগর পাড়ার হাতি গেটের সামনে মোটরসাইকেল-বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাইসাইকেল আরোহী মো: জামাল হোসেন (৬৫) মারাত্মক আহত হলে তাকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। জামাল সাটুরিয়া ইউনিয়নের পর্দানপুর গ্রামের মৃত সোবহান আলীর ছেলে।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের সার্ভিস রোডে ট্রাকচাপায় এক পথচারী নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে ঢাকা-মাওয়া মহাসড়কের কুচিয়ামোড়া কলেজগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত পথচারী সুমন মিয়া (২৭) ঢাকা জেলার লালবাগ থানার ইসলামবাগের মো: আলী মিয়ার ছেলে। এ ঘটনায় ঘাতক ট্রাকটিকে আটক করেছে হাসাড়া হাইওয়ে থানা পুলিশ।
ধামরাই (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে বাসচাপায় আলাউদ্দিন শেখ (৩২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেলের পেছনে থাকা মাহাবুব নামে এক ব্যক্তি আহত হয়েছে।
গতকাল শনিবার ঢাকা-আরিচা মহাসড়কের কচমচ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আলাউদ্দিন শেখ রাজবাড়ী জেলার কালুখালি থানার গরিয়ানা এলাকার আমিন শেখের ছেলে।
পুলিশ জানায়, রাজবাড়ী থেকে মোটরসাইকেলযোগে ঢাকা ফেরার সময় কচমচ এলাকায় পৌঁছালে অপর দিক থেকে আসা গাড়িচাপায় মোটরসাইকেলে থাকা আলাউদ্দিন শেখ ঘটনাস্থলে নিহত হন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক ও সিএনজি অটো রিকশায় মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। গত শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকার রূপগঞ্জ-আড়াইহাজার সড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন শরিয়তপুর জেলার ডামুরডা থানার চরশিথলপুর এলাকার সেলিম মাতবরের ছেলে নাসির মাতবর (২৮) ও অপরজন আড়াইহাজার উপজেলার পাঁচগাঁও চরপাড়া এলাকার সাহিদ মিয়ার ছেলে ওয়াজিব (১৪)।
খুলনা ব্যুরো জানায়, খুলনা সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলাধীন আঙ্গারদহা দাখিল মাদরাসার সামনে ট্রাকের ধাক্কায় গতকাল শনিবার মোটরসাইকেল আরোহী ইমান আলী মোল্লা (৬৫) নামে এক স্কুলশিক্ষক নিহত হয়েছেন।
চুকনগর হাইওয়ে পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়, ইমান আলী মোটরসাইকেল চালিয়ে ডুমুরিয়া থেকে খর্নিয়ার দিকে যাচ্ছিলেন। আঙ্গারদহ দাখিল মাদরাসার সামনে পৌঁছালে খুলনা থেকে চুকনগরগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-১১৭১১৩) তাকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশ খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল