২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
শীর্ষ উলামায়ে কেরামের বিবৃতি

হাফেজ আশরাফ মাহদীকে পরিবারের কাছে ফিরিয়ে দিন

-

হাফেজ্জী হুজুর (রহ:)-এর পরিবারের সদস্য মুফতি আমীনী (রহ:)-এর দৌহিত্র মেধাবী শিক্ষার্থী হাফেজ মাওলানা আশরাফ মাহদীকে গত ৬ আগস্ট রাত ১১টার দিকে ঢাকা লালবাগ কিল্লার মোড় এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে একদল অজ্ঞাত ব্যক্তি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে কোথাও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এই ঘটনায় দেশের শীর্ষ ওলামা নেতৃবৃন্দ, ছাত্র জনতা ও সচেতন দেশবাসী গভীরভাবে উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছে।
গতকাল শনিবার মাওলানা ফজলুল করীম কাসেমী স্বাক্ষরিত গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে দেশের শীর্ষ ওলামা নেতৃবৃন্দ বলেন, এ দেশে গুম, খুন আর অন্যায়ভাবে হত্যার ফিরিস্তি অনেক লম্বা। আমরা হজরত হাফেজ্জী হুজুর (রহ:)-এর ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সুযোগ্য সন্তান আশরাফ মাহদীর অপহরণের ঘটনায় গভীরভাবে উৎকণ্ঠিত। আমরা বলতে পারি, এই পরিবারের সাথে যারা বেয়াদবী করবে তারা ধ্বংস হয়ে যাবে।
নেতৃবৃন্দ আরো বলেন, দেশের প্রতিটি নাগরিকের জান-মাল ও আব্রু-উজ্জতের হেফাজত করা সরকারের সাংবিধানিক গুরুত্বপূর্ণ দায়িত্ব। অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় যে, আজ দুই দিন গত হতে চলছে, আশরাফ মাহদী অপহরণের ঘটনা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ-বিদেশে জানাজানির হওয়ায় ব্যাপক উদ্বেগ ও হতাশা সত্ত্বেও সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর কোনো সংস্থার পক্ষ থেকে এ পর্যন্ত কোনো তৎপরতা বা প্রতিক্রিয়াই জাতি দেখতে পায়নি। আল্লাহ না করুন, আশরাফ মাহদীর কিছু হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনোভাবেই দায়িত্বহীনতার দায় এড়াতে পারবেন না। ইতঃপূর্বেও বিশ্ববিখ্যাত আল-আজহার ইউনিভার্সিটির এই মেধাবী ছাত্রকে মিশর যাওয়াকালে একটি কুচক্রী মহল ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় জড়িয়ে দুবাই থেকে দেশে এনে গ্রেফতার ও হয়রানি করেছে।
নেতৃবৃন্দ বলেন, এ দেশের সর্বস্তরের মানুষের ভক্তি, শ্রদ্ধা ও আস্থার প্রতীক ছিলেন হযরত হাফিজ্জী হুজুর (রহ:)। তার রক্তের এই সম্ভাবনাময়ী উজ্জ্বল নক্ষত্র আশরাফ মাহদীর অপহরণ নাটকের অবসান ঘটিয়ে দ্রুততম সময়ের মধ্যে অক্ষতভাবে তাকে তার পরিবারের নিকট পৌঁছিয়ে দেয়ার জন্য দেশপ্রেমিক আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের প্রতি আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।
বিবৃতিদাতা আলেমরা হলেন- আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, আল্লামা নূরুল ইসলাম, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী (পীর সাহেব দেওনা), আল্লামা আব্দুর রব ইউসুফী, মাওলানা মাহফজুল হক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, মাওলানা মামুনুল হক, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুতিউর রহমান কাসেমী, মাওলানা নাছির উদ্দীন মুনির, মাওলানা ছানাউল্লাহ মাহমুদী, মাওলানা মীর ইদরিস, মাওলানা জসীম উদ্দীন (মাহদীর পিতা), মুফতি আব্দুর রহীম, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী প্রমুখ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement