২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় চবির অধ্যাপক শফিউল আলম তরফদারের ইন্তেকাল

-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) গণিত বিভাগের জনপ্রিয় অধ্যাপক শফিউল আলম তরফদার (৫৪) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত বৃহস্পতিবার রাত সোয়া ১০টায় নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
চট্টগ্রামে শিক্ষার্থীদের কাছে জ্যাক স্যার হিসেবে পরিচিত এই গুণী শিক্ষক ছিলেন অত্যন্ত ভদ্র ও অমায়িক স্বভাবের। তিনি স্ত্রী, তিন কন্যাসন্তান, এক ভাই, এক বোন (ভাইবোন প্রবাসী) এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল শুক্রবার বাদ জুমা হাজী মুহাম্মদ মুহসীন কলেজ মাঠে নামাজে জানাজা শেষে মিসকিনশাহ মাজারের কবরস্থানে তাকে দাফন করা হয়।
চট্টগ্রাম মহানগরী জামায়াতের শোক
এ দিকে অধ্যাপক শফিউল আলম তরফদারের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির মাওলানা মুহাম্মদ শাহজাহান এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম। শোক বিবৃতিতে জামায়াত নেতৃবৃন্দ মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের শোক
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আল-আমীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম নছরুল কদির এক শোকবার্তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক শফিউল আলম তরফদারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।
শোকবার্তায় উল্লেখ করা হয়, সুদীর্ঘ শিক্ষকতা জীবনে অধ্যাপক শফিউল আলম তরফদার দলমত নির্বিশেষে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীর কাছে সমানভাবে গ্রহণযোগ্য ছিলেন। তার মৃত্যুতে দেশে গণিতশাস্ত্রের চর্চা ও গবেষণায় অপূরণীয় ক্ষতি হলো। অধ্যাপক তরফদার তার গুণী শিক্ষার্থীদের মধ্যে চিরকাল বেঁচে থাকবেন।
শোকবার্তায় অধ্যাপক শফিউল আলম তরফদারের রূহের মাগফিরত কামনা ও মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল