২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ছবি তুলতে গিয়ে

-

অনেকেই ঘুরতে গিয়ে মনোরম কোনো দৃশ্য উপভোগ করার থেকে তা ক্যামেরাবন্দী করতেই বেশি ব্যস্ত থাকেন। অনেকে আবার ছবি তোলার হুড়োহুড়িতে নিজের বা অন্যের ক্ষতিও করে ফেলেন কখনো কখনো। এমনই এক ঘটনা সামনে এলো, যেখানে ২০০ বছর আগে ইতালির নব্য ক্লাসিক্যাল ঘরানার ভাস্কর আন্তোনিও ক্যানোভার তৈরি এক মূর্তির গায়ে হেলান দিয়ে ছবি তুলতে গিয়ে তার একাংশ ভেঙে দিলেন এক পর্যটক।
ইতালির গিপসোথেকা আন্তোনিও ক্যানোভা মিউজিয়ামের ঘটনা এটি। ভিডিওতে দেখা যাচ্ছে অর্ধশায়িত নারীমূর্তির গায়ে এক রকম হেলান দিয়েই ছবি তুলছেন এক ব্যক্তি। ছবি তুলে দিচ্ছেন এক মহিলা। সেখানে কোনো নিরাপত্তা কর্মীকে দেখা যাচ্ছে না। কেউ তাদের এমন কাজ করতে বাধাও দিচ্ছেন না। ফলে তারা নিজেদের মতো করে ঘুরে ঘুরে ছবি তুলছেন।
ভিডিওটি ভালো করে লক্ষ করলে দেখা যাবে, ওই পর্যটক বুঝতে পেরেছিলেন তার শরীরের চাপে মূর্তিটির একটি আঙুল ভেঙে গিয়েছে, তিনি ঘুরে সেটি দেখেনও। কিন্তু নিজেকে স্বাভাবিক রাখার চেষ্টা করেন এবং সেই ভাবেই তিনি মিউজিয়াম থেকে বেরিয়ে যান। পুলিশ জানিয়েছে ওই ব্যক্তি অস্ট্রেলিয়া থেকে আসা আটজনের একটি দলের সদস্য। এবং যে মহিলা এই ট্যুর আয়োজন করেছিলেন, ওই ব্যক্তি তার স্বামী। পরে নিজের কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ করেছেন ওই ব্যক্তি। তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। রয়টার্স।


আরো সংবাদ



premium cement