২৮ সেপ্টেম্বর ২০২০
নেত্রকোনায় ট্রলারডুবি আরো এক লাশ উদ্ধার

স্বজনদের আহাজারির মাঝে নিহতদের দাফন সম্পন্ন

ময়মনসিংহের কোনাপাড়া গ্রামে নেত্রকোনায় ট্রলারডুবিতে নিহতদের নামাজে জানাজা: নয়া দিগন্ত -

নেত্রকোনা জেলার মদন উপজেলার উচিতপুর হাওরে ট্রলারডুবিতে নিহত ১৬ জনের নামাজে জানাজা শেষে ময়মনসিংহের নিজ এলাকার গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সোয়া ৬টায় ময়মনসিংহ সদর উপজেলার কোনাপাড়া ঈদগাহ মাঠে ওই গ্রামের একই পরিবারের আটজনসহ ১২ জনের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ দিকে ট্রলারডুবিতে নিখোঁজ রাকিব নামে আরো একজনের লাশ গতকাল উদ্ধার করা হয়েছে। তাকেও নামাজে জানাজা শেষে কোনাপাড়ায় দাফন করা হয়। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৮ জনে। গৌরীপুরে দাফন করা হয়েছে পিতা-পুত্রের লাশ।
কোনাপাড়া ঈদগাহ মাঠে ওই গ্রামের একই পরিবারের আটজনসহ ১২ জনের নামাজে জানাজায় হাজারো মানুষ শরিক হন। এ সময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন। প্রতিবেশী ফরহাদ হোসেন বলেন, ‘আজকের মতো এমন সকাল যেন কোথাও আর না আসে। একসাথে এত মানুষের নামাজে জানাজা ও দাফন কখনো দেখিনি। রাতভর স্বজনহারাদের শুধু কান্নাই শুনেছি। এ যেন এক দুর্বিষহ যন্ত্রণা, যা আজীবন স্মরণীয় হয়ে থাকবে।’ এ দিকে বুধবার রাতেই ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ধোপাজাঙ্গালিয়া গ্রামে পিতা-পুত্রের লাশ রাতেই নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। চরসিরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সায়িদ ঘটনাস্থল থেকে লাশগুলো গ্রহণ করে বুধবার রাতেই ময়মনসিংহ সদর উপজেলার কোনাপাড়া গ্রামের বাড়ি নিয়ে আসেন। লাশগুলো ‘মাদরাসায়ে মারকাযুস সুন্নাহ’ মাদরাসা প্রাঙ্গণে আনা হলে স্বজনদের আহাজারিতে এক শোকাবহ দৃশ্যের অবতারণা হয়। স্বজনদের আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে। পিতা-পুত্রসহ একই পরিবারের আটজন ও সাতজন মাদরাসাশিক্ষকের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। ট্রলারডুবিতে নিহত ১৮ জনের মধ্যে ১৪ জনেরই বাড়ি ময়মনসিংহ সদর উপজেলায় এবং বাকি দুইজনের বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলায়। অপর দুইজন নেত্রকোনা জেলার।
এলাকাবাসী জানান, বুধবার সকালে ময়মনসিংহ সদর উপজেলার চরখরিচা কোনাপাড়া ‘মাদরাসায়ে মারকাযুস সুন্নাহ’র মুহতামিম হাফেজ মাওলানা মাহফুজুর রহমানের নেতৃত্বে ১৯ জন শিক্ষক ও দু’জন শিক্ষার্থীসহ ৪৮ জন নেত্রকোনা জেলার মদন উপজেলার পর্যটনখ্যাত ‘মিনি কক্সবাজার’ উচিতপুরে বেড়াতে যান। দুপুরে সেখানে ট্রলারডুবিতে ১৭ জন মারা যান। গতকাল আরো একজনের লাশ উদ্ধার করা হয়।


আরো সংবাদ

আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে টিকটক এখনই বাতিল নয় : মার্কিন আদালত কারাবাখ নিয়ে সীমান্ত সংঘাত বন্ধের আহ্বান জাতিসংঘ মহাসচিবের চাঁদের বুকে প্রথম নারী পা রাখবেন ২০২৪ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ যৌথভাবে যুদ্ধাস্ত্র বানাচ্ছে ইসরাইল ও ভারত প্রকল্প বাস্তবায়নে শৃঙ্খলা ভেঙে পড়ছে সিলেটে ছাত্রাবাসে ধর্ষণের মামলার আরো দুই আসামি গ্রেফতার ট্রায়াল শেষ না করেই হাজার হাজার নাগরিককে করোনা টিকা দিচ্ছে চীন! মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে আর কোনো রাজনৈতিক বিজ্ঞাপন নয় কালো তালিকাভুক্ত ওয়াসার ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো আবারো সক্রিয় হচ্ছে

সকল